নরসিংদী পৌরসভার বেহলাদশা

ময়লার ভাগাড়ে দুর্গন্ধে অতিষ্ঠ জনজীবন, দেখবে কে?

নরসিংদী পৌরসভার প্রতিটি পয়েন্টে থাকা ডাস্টবিনগুলো বর্তমানে ভেঙ্গে নস্ট হয়ে গেছে। প্রত্যেকটি ওয়ার্ডবাসীর মাঝে ধুমায়িত হচ্ছে ক্ষোভ।

এবার পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পৌরসভার নাগরিকরা। রাস্তার পাশে জমে আছে আবর্জনার স্তুপ। সেখান দিয়ে পচা দুর্গন্ধ বের হচ্ছে। পৌর এলাকার গুরুত্বপূর্ণ ডাস্টবিনগুলোর অবস্থা আরোও করুণ।

পৌর এলাকার সাটির পাড়া এলাকায় গিয়ে দেখা যায় যে, অধিকাংশ ডাস্টবিনগুলো ভেঙ্গে পড়ে আছে। ময়লা ফেলা হচ্ছে ডাস্টবিনের পাশে থাকা রাস্তায়। যার ফলে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে চার পাশে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন পৌরবাসী।

এদিকে সাটির পাড়া এলাকার বাসিন্দা ইদ্রিছ মিয়া (৪৫) গণমাধ্যমকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, নির্বাচনের আগে অনেক প্রতিশ্রুতিই দিয়েছিল বর্তমান পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু। কিন্তু তিনি বর্তমানে তার প্রতিশ্রুতির অনেকাংশ রক্ষা করতে পারছে না।

আমাদের সাটিরপাড়া এলাকার রাস্তার পাশে ময়লার ডাস্টবিনগুলো ভেঙ্গে অকেজো হয়ে পড়েছে অথচ পৌর মেয়র এই রাস্তা দিয়েই পৌরসভার অভিসে যাচ্ছেন। এগুলো তিনি দেখেও না দেখার ভান করে চলে যাচ্ছেন। রাস্তার পাশ দিয়ে স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীরা নাকে হাত দিয়ে বিরক্তিকর অবস্থায় চলাচল করে।

পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে ডাস্টবিন আছে। এলাকার মানুষ সেখানে বাসাবাড়ির আবর্জনা ফেলে। কিন্তু ডাস্টবিনগুলো ভাঙ্গা থাকায় এবং নিয়মিত পরিস্কার করা হয়না বলে উৎকট গন্ধে মানুষ রাস্তা দিয়ে চলাচল করতে পারে না। ভূমি অফিস সংলগ্ন স্থানীয় ব্যবসায়ী মোঃ বাচ্চু মিয়া জানান, ডাস্টবিন থেকে আসা গন্ধে মানুষ ঠিকভাবে চলাচল করতে পারে না।

ব্রাহ্মন্দী গার্লস স্কুলের শিক্ষার্থীর অভিভাবক রহিমা খাতুন জানান, আমাদের মেয়ে এই স্কুলে পড়াশুনা করে। অথচ স্কুলের সামনেই ময়লার স্তুপ থাকায় দুর্গন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে। যা এলাকার অনেকেই অবগত। পৌর কর্তৃপক্ষ এগুলো দেখে তদারকি না করায় দিন দিন এর পরিমান বৃদ্ধি পাচ্ছে।

এদিকে নরসিংদীর পৌর মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু কে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।