যশোরের কেশবপুরে ধান ক্ষেত নষ্ট করে ক্ষতিসাধন!

কেশবপুর রাজনগর বাঁকাবর্শী বিলে এক একর জমির ধান ক্ষেত নষ্ট করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করেছে প্রতিপক্ষরা।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, উপজেলার রাজনগর বাঁকাবর্শী গ্রামের মৃত জব্বার আলী সরদারের ২নং রাজনগর বাঁকাবর্শী মৌজায় হাল ১৮৮৬ ও সাবেক ১২৩১ দাগে ১ একর ১২ শতক ধানী জমি রয়েছে। যা পৈত্রিক সূত্রে তাঁর ৫ পূত্র এবং তার ওয়ারেশগণ ভোগ-দখল করে চাঁষাবাদ করে আসছে। কিন্তু বিভিন্ন সময়ে তাদের একটি প্রতিপক্ষ উক্ত জমি জবরদখলের পায়তারা করে আসছে। গত ৮ ফেব্রুয়ারি ঐ জমিতে ধানের চারা রোপন করেন মৃত জব্বার আলী সরদারের পূত্র ইসলাম সরদার ও হযরত সরদার এবং তাদের আরো ৩ ভাইয়ের ওয়ারিশগণ। কিন্তু গত ১০ ফেব্রুয়ারি গভীর রাতে প্রতিপক্ষরা উক্ত ১ একর ১২ শতক জমির ধান নষ্ট করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করেছে। জমির ধান নষ্ট করে দেওয়ায় দরিদ্র পরিবারের মানুষগুলো দিশেহারা হয়ে পড়েছে।

এ ব্যাপারে মৃত জব্বার আলী সরদারের পূত্র ইসলাম সরদার জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত উক্ত ১ একর ১২ শতক জমিতে ধান চাঁষ করে আমাদের ৫ ভাইয়ের পরিবারের সন্তানরা কোন রকমে জীবন-যাপন করে আসছি। এলাকার শহীদ, আলতাফ, মজিদ, বাবু, সুমন, সবুজ, রিপন-সহ অজ্ঞাত ব্যাক্তিরা ১০ ফেব্রুয়ারি গভীর রাতে ঐ জমিতে রোপনকৃত সকল ধান নষ্ট করে দিয়ে ৫০ হাজার টাকার ক্ষতি সাধান করেছে। আমরা এখন কি খেয়ে বাচবো?

রাজনগর বাঁকাবর্শী গ্রামের আক্কাস আলী জানান, ৩ দিন পূর্বে মুজুরির ভিত্তিতে আমারা উক্ত জমির ধান রোপন করে দিয়েছিলাম।

এলাকার মকবুল হোসেন, খোকন সরদার, আলতাফ সরদার, মজিবর রহমান, মোমিনুর রহমান জানান, রাজনগর বাঁকাবর্শী গ্রামের জব্বার আলী সরদার, পরবর্তীতে তাঁর মৃত্যুর পর তার ৪ পূত্র ও তাদের ওয়ারেশগণ উক্ত জমি ভোগ-দখল করে আসছে। রোপনকৃত ধানের ক্ষতি করেছে যারা তাদের আইনের আওতায় আনা উচিত।