যশোরের মণিরামপুরে আবারো বসতবাড়িতে অগ্নিকান্ড

গত মঙ্গলবার (০৭ মার্চ) রাতে মণিরামপুর উপজেলার কাশিপুর গ্রামের ভ্যানচালক শরিফুল ইসলামের বসতবাড়ি আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। গোয়ালঘরে দেওয়া সাজালের আগুন থেকে পুরো বসতবাড়িটি পুড়ে ছাই হয়ে যায়। সেই সাথে দু’টি ছাগলও পুড়ে মারা যায়।

ক্ষতিগ্রস্থ শরিফুল ইসলাম কান্নাজড়িত কন্ঠে বলেন- ৩ সন্তানসহ পাঁচজনের পরিবার ভ্যান চালিয়ে জীবনযপন করছিলাম। পৈত্রিকসূত্রে পাওয়া মাত্র দু’শতক জমিই তার অবলম্বন। এই দু’শতক জমির উপর ঘর বেঁধে পরিবার নিয়ে বসবাস করে আসছিলাম। মঙ্গলবার সন্ধ্যা রাতে স্ত্রী গোয়াল ঘরের মশা তাড়াতে সাজালে আগুন দেয়। কোন একসময় অজান্তেই সেই আগুনে দাউদাউ করে পুড়ে ছাই হয় তার বসতঘর।

মণিরামপুর মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মহসিন আলী জানান- শরিফুল ইসলাম তার প্রতিবেশী। বর্তমান যে অবস্থা তার এই মুহুর্তে কোথায় বসবাস করবেন সে অবস্থাও তার নেই। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির এই বাজারে ভ্যান চালিয়ে না সংসার চালাবে না ওই ভিটেতেই আবার বসতঘর নির্মাণ করবে, এসব নিয়ে চরম হতাশা ও দুশ্চিন্তাগ্রস্থ পরিবারটি।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আবদুল আলীম জিন্নাহ জানান- খবরটা শুনেছি, যদি কোন সুযোগ-সুবিধা হয়, তাকে সহযোগিতার চেষ্টা করব। উল্লেখ্য, দু’দিন পূর্বে উপজেলার গোবিন্দপুর গ্রামের আশ্রয়নপ্রকল্পের দশটি বাড়ি আগুনে পুড়ে ভষ্মিভূত হয়।