যশোরের মনিরামপুরে চরমপন্থি দলের ৪ সদস্য গ্রেফতার; অস্ত্র-বোমা উদ্ধার

যশোরের মনিরামপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে একটি ওয়ান শুটারগান, দুই কেজি বিস্ফোরক দ্রব্য (গানপাউডার) ও একটি ককটেল উদ্ধার হয়েছে। এ ঘটনায় চার যুবককে গ্রেফতার করেছে ডিবি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার মশিয়াহাটি এলাকায় ডিবি এ অভিযান চালায়।

আটক চার যুবক হলেন- উপজেলার মশিয়াহাটি এলাকার অমিতাভ বিশ্বাস, মহিষদিয়া গ্রামের প্রতাপ মন্ডল, একই গ্রামের সুনীল ধর ওরুফে প্রান্ত ও নেহালপুর এলাকার জাহিদ হাসান।

এ ঘটনায় ডিবির উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বাদী হয়ে বুধবার (৬ ডিসেম্বর) সকালে গ্রেফতার চার যুবকের বিরুদ্ধে মনিরামপুর থানায় দুটি মামলা করেছেন।
মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার চার যুবক চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, মাছের ঘের দখলসহ অভয়নগর ও মনিরামপুর থানা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করতেন বলে জানিয়েছে পুলিশ।

ডিবি জানায়- গ্রেফতার অমিতাভ বিশ্বাসের বিরুদ্ধে অভয়নগরের সুন্দলী ইউনিয়নে ইউপি সদস্য উত্তম কুমারকে হত্যাসহ অস্ত্র আইনে দুটি মামলা রয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান- গত সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নওয়াপাড়া ঘাটে কাজ শেষে ফেরার পথে ডিবির হাতে আটক হন অমিতাভ বিশ্বাস ও প্রতাপ মন্ডল। এরপর জিজ্ঞাসাবাদ শেষে

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে মশিয়াহাটি এলাকায় আসে ডিবি। সেখানে কুলটিয়া মোড় থেকে জাহিদ হাসানকে আটক করা হয়। এরপর তিনজনকে নিয়ে অভিযানে নামে পুলিশ। রাত সাড়ে ৮টার দিকে আটক তিন জনের দেওয়া তথ্য অনুযায়ী কুলটিয়া বালিকা বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে একটি ককটেল ও দুই কেজি গান পাউডার উদ্ধার করে ডিবি।

পরে মহিষদিয়া এলাকা থেকে রাতেই প্রান্ত ধরকে আটকসহ একটি ওয়ান শুটারগান উদ্ধার করেছে ডিবি। মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন- আটক চার জনের নামে থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়েছে।