যশোরে ব্যক্তি মালিকানা জমি দখল করে প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ

যশোরের মণিরামপুর উপজেলার হানুয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করা হয়েছে ব্যক্তি মালিকানা জমির উপর।

এই জমি উদ্ধারের দাবীতে রাজগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে জমির প্রকৃত মালিক হানুয়ার গ্রামের মৃত আনোয়ার মোড়লের ছেলে মিজানুর রহমান।

তিনি শনিবার (১৫ এপ্রিল) বিকালে রাজগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়েছেন- আমার ০৩ (তিন) শতক জমি, যার খতিয়ান নং- ৭০১, এস.এ দাগ নং-১৮৫৫, আরএস দাগ নং-১৯৪০, হাল খতিয়ান নং- ১৩৩০ (মোট জমির পরিমাণ ১৯ শতক) যেটা হানুয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে। আমাকে কোনো প্রকার না জানিয়ে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের সময় উক্ত জমি দখল করে ভবনটি এই জমির উপরেই নির্মাণ করা হয় এবং যারা বিদ্যালয়ের দাতা সদস্যপদে বহাল আছেন, তাদের কোনো জমি ওই বিদ্যালয়ে দান করা নেই। তারা জোর পূর্বক নিজেদেরকে বিদ্যালয়ের দাতা সদস্য হিসাবে পরিচয় দিয়ে আসছে এবং ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটিতে তারা বিভিন্ন পদ দখল করে আছেন।

আমি দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করার কারণে স্থানীয় একটি অসাধু চক্র আমার জমির উপর উল্লেখিত বিদ্যালয়ের নতুন ভবন করাতে সহযোগীতা করেছে। আমি এই জমি উদ্ধার পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাথমিক শিক্ষা অফিস, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও হানুয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর লিখিত আবেদন করেছি। এরপর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে আলোচনা করেছে বলে জানাগেছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো প্রকার সমাধান হয়নি। এব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমানের বক্তব্য নেয়ার জন্য তার মুঠোফোনে কল দিলে, কলটি রিসিভ হয়নি। এজন্য বক্তব্য নেয়া সম্ভব হয়নি।