যারা আন্দোলনে ব্যর্থ তারা নির্বাচনেও ব্যর্থ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা আন্দোলনে ব্যর্থ হয় তারা নির্বাচনেও ব্যর্থ হয়। খালেদা জিয়া লন্ডনে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন। সরকারবিরোধী মন্তব্য সহ্য করলেও দেশবিরোধী কর্মকাণ্ড সহ্য করা হবে না।

শুক্রবার সকালে পটুয়াখালীর পায়রা নদীতে লেবুখালী ব্রিজের নির্মাণ কাজ পরিদর্শন শেষে জেলা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ উপলক্ষে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, পটুয়াখালীসহ দক্ষিণ অঞ্চলে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এই জেলাতেই নির্মিত হচ্ছে পায়রা সমুদ্র বন্দর, সেনা নিবাস, তাপ বিদ্যুৎকেন্দ্র। পাশাপাশি সড়ক যোগাযোগের উন্নয়নে নির্মিত হচ্ছে লেবুখালী সেতু যা ২০১৮ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর সঙ্গে উদ্বোধন করা হবে। এখন প্রমাণিত যে রাজনীতির রোল মডেল বঙ্গবন্ধু এবং উন্নয়ন অর্জনের রোল মডেল শেখ হাসিনা।

জেলা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, পকেট কমিটি করা যাবে না, আত্মীয় স্বজনকে পদ-পদবি দেয়া যাবে না। দলের ত্যাগীদের নিয়ে কমিটি গঠন করতে হবে। দলে কোনো অবস্থাতেই সন্ত্রাসী, মাদক সেবনকারী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের সদস্য করবেন না।

আগামী নির্বাচনে বিজয়ের জন্য সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলের সভানেত্রী যাকে মনোনয়ন দেবেন তিনিই নির্বাচন করবেন। মনোনয়ন না পাওয়া পর্যন্ত কোনো ব্যক্তিগত স্লোগান হবে না। সকলের একটিই স্লোগান হবে ‘নৌকা’।

জাতীয় সংসদের চিফহুইপ আসম ফিরোজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড.শাহজাহান মিয়া, সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান খান মোশারেফ হোসেনসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।