যুক্তরাষ্ট্রে না গিয়ে দেশে ফিরলেন সাকিব

তারকা ক্রিকেটার সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে সিঙ্গাপুর গিয়েছিলেন। সেখান থেকে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল বাংলাদেশের এই ক্রিকেটারের। কিন্তু সেটা না করে সরাসরি দেশেই ফিরেছেন টাইগারদের সাবেক দলপতি।

বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে বাংলাদেশকে হারতে হয়েছে ১০ উইকেটের বড় ব্যবধানে। এদিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য সেদিন রাতেই সিঙ্গাপুরের বিমান ধরেন সাকিব আল হাসান। চারদিন পর মঙ্গলবার (৩১মে) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই অলরাউন্ডার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির লজিস্টিক কর্মকর্তা ওয়াসিম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুরুতে জানা যায়, সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্র গিয়ে পরিবারের সাথে সময় কাটাবেন সাকিব। এরপর সেখান থেকে সরাসরি ওয়েস্ট ইন্ডিজের বিমানে চড়বেন। আগামী মাসের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে প্রথম সপ্তাহে তিন ধাপে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে লাল সবুজের দল।

এদিকে গুঞ্জন আছে, যুক্তরাষ্ট্র না গিয়ে দেশে ফেরার পেছনে অন্য কারণ আছে সাকিবের। টেস্টের নেতৃত্ব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সাথে আলোচনায় বসবেন তিনি। বিভিন্ন সূত্রের দাবি, মুমিনুল হক সৌরভকে সরিয়ে সাকিবকে টেস্টের অধিনায়ক করতে চাইছে বিসিবি। এই বিষয়ে নাকি সম্মতিও দিয়েছেন মাগুরার ক্রিকেটার। তবে খুব শীঘ্রই জানা যাবে কে হচ্ছেন আগামীদিনের টেস্ট দলপতি।