রংপুরের পীরগঞ্জে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রংপুরের পীরগঞ্জ উপজেলার মাদারগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রভাষক সুলতান মাহমুদ এর উপর হামলার প্রতিবাদে বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা অংশ গ্রহণ করেন।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর মন্ডল, উপাধ্যক্ষ মোস্তফা আল আমিন, মাদারগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম ফারুক, মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ তাজুল ইসলাম শামীম, মাদ্রাসা গভর্নিং বডির সদস্য ডাঃ খায়রুল আনান সরকার বাবলু প্রমুখ।

বক্তাগণ বলেন, মাদরাসা শিক্ষক সুলতান মাহমুদের উপর হামলা করা মানে গোটা শিক্ষক সমাজের উপর হামলার শামিল। আমরা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি করছি।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় মাদ্রাসাটির প্রায় ৩০ একর জমির উন্মুক্ত পদ্ধতিতে লীজ দেয়া হচ্ছিল। এ সময় মিঠিপুর ইউনিয়নের একবারপুর পুর্বপাড়ার মতিন মিয়া, সিদ্দিক মিয়া ও মিন্টু মিয়ার সঙ্গে জমি লীজ দেয়া নিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষের বচসা হয়। বচসার একপর্যায়ে মতিন মিয়ার নেতৃত্বে সংঘবদ্ধ একটি দল সংশ্লিষ্ট মাদ্রাসার প্রভাষক সুলতান মাহমুদের উপর হামলা করে। এ সময় হামলাকারীদের ভয়ে কেউ এগিয়ে আসতে সাহস পাননি। তিনি উক্ত মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি এবং জমি লীজ কমিটির সদস্য।