রংপুরের পীরগঞ্জে সংবাদকর্মী থেকে ইউপি চেয়ারম্যান

রংপুরের পীরগঞ্জের কুমেদপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন সংবাদকর্মী আমিনুল ইসলাম। তিনি কুমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিলেন। গত ১১ নভেম্বর পীরগঞ্জের কুমেদপুরসহ ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নব-নির্বাচিত আমিনুল ইসলাম জানান, একজন সংবাদকর্মী থেকে উঠে এসে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন, আমি তাঁর সম্মান রক্ষা করতে পেরেছি। ইউনিয়নের মানুষ বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন। খুব কাছ থেকে জনগণের সেবা করার সুযোগ সৃষ্টি হয়েছে, তাছাড়া দায়িত্বও বেড়ে গেল। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্ব মূহূর্ত পর্যন্ত আমার পরিচয় ছিল একজন সংবাদকর্মী। তিনি আরও বলেন, একজন সাংবাদিক দেশ ও জনস্বার্থে কাজ করেন। সেই সাংবাদিক যখন জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে জনগণের পাশে দাঁড়াবেন, তখন সাধারণ মানুষ সেবাটা বেশি পাবেন। কুমেদপুর ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন পরিষদ গঠনে ভূমিকা রাখবো।

এ ব্যাপারে পীরগঞ্জের সিনিয়র সাংবাদিক স্থানীয় সাপ্তাহিক বজ্রকথার পত্রিকার সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা জানান, আমাদের সহকর্মী কুমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, এটি অবশ্যই আনন্দের বিষয়। সাংবাদিক আমিনুল ইসলাম কুমেদপুরবাসীর সকল সমস্যা সমাধানে আন্তরিকভাবে কাজ করবেন- এটাই আমাদের চাওয়া।

পীরগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক সমকালীন বার্তার সম্পাদক ও প্রকাশক গোলাম কবির বিলু বলেন, আমার সহকর্মী চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় নিজের কাছে গর্ববোধ মনে করছি। আমরা সাংবাদিকরা সমাজের সাধারণ মানুষের দুঃখ-কষ্টের কথাগুলো তুলে ধরি। কিন্তু চেয়ারম্যান আমিনুল ইসলাম এখন থেকে সমস্যা সমাধানের কাজগুলো করতে পাবরেন।

নবনির্বাচিত চেয়ারম্যান সাংবাদিক আমিনুল ইসলাম নৌকা প্রতীকে ৬ হাজার ৩‘শ ০১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক লাল ৩ হাজার ৯৩১ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, নবনির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম দীর্ঘদিন দৈনিক মানবকন্ঠ ও রংপুরের দৈনিক প্রথম খবর পত্রিকায় পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।