রংপুরের মিঠাপুকুরে প্রতিপক্ষের দেয়া আগুনে কৃষকের বসতবাড়ি পুড়ে ছাই

রংপুরের মিঠাপুকুরে প্রতিপক্ষের দেয়া আগুনে কৃষকের বসতবাড়ি সহ পশুপাখি পুড়ে ছাই হয়েছে। স্থায়ীয় এবং ফায়ার সার্ভিসের সহযোগীতায় প্রায় দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এসময় তিন দূর্বত্তকে পালিয়ে যেতে দেখেছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল সহ একটি গরু এবং কয়েকটি মুরগি আগুনে ঝলসে যায়।

ভূক্তভোগী পরিবারের দাবি, বুধবার (২৩ আগষ্ট) দিবাগত রাত আনুমানিক ১২ঃ৩০ মিনিটে উপজেলার ০৩ নং পায়রাবন্দ ইউনিয়নের বেলবাড়ি চরকতলা গ্রামের মোঃ লুৎফর রহমানের বাড়িতে হঠাৎ দাউদাউ করে আগুন জ্বলে উঠে। এসময় তার স্ত্রী শাহেদা বেগম গরু ছাগল এবং হাঁস মুরগির চিৎকার শুনে উঠে দেখেন আগুন জ্বলছে। তিনি সহযোগিতার জন্য চিৎকার শুরু করলে লোকজন ছুটে আসার সময় দেখেন তিন দুর্বৃত্ত পালিয়ে যাচ্ছে।

প্রতিবেশীরা আগুন নেভানোর জন্য বালতিতে পানি নিয়ে এসে পানি দিলেও আগুন নিয়ন্ত্রণে না আসায় মিঠাপুকুর ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দিলে তারা এসে প্রায় একঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নেয়। সময়মত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত নাহলে অন্য বসতঘরে আগুন ছড়িয়ে যাওয়ার সম্ভবনা ছিলো বলে জানান স্থানীয়রা। এ বিষয়ে মিঠাপুকুর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। পরে এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।

লুৎফর রহমানের ছেলে সুমন মিয়া বলেন, আগুনে পুড়ে আমাদের সব শেষ। মাথা গোঁজার ঠাঁই টুকু আমাদের নেই। যারা এমন কাজ করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহনের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি। মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।