রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান; ৪ দালাল আটক

চিকিৎসা সেবা অক্ষুন্ন রাখতে এবং দালাল মুক্ত করতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও রংপুর মেট্রোপলিটন পুলিশ। এ সময় ৪ জন দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ আাগস্ট) ১২ টার দিকে এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। আটককৃত ৪ দালালের মধ্যে ২ জন নারী এবং দুইজন পুরুষ। এরমধ্যে পরশুরাম থানার খটখটিয়া দোলা পাড়ার মহসিনের মেয়ে জেসমিন(৩৫) কে ১৫ দিনের, পীরগঞ্জ উপজেলার রসুলপুর এলাকার আজগর আলীর মেয়ে মোছা: জেসমিন বেগমকে ১৫ দিনের, গংগাচড়া উপজেলার চেংমারী এলাকার নুর ইসলামের ছেলে শাকির হোসেনকে ৩ মাস এবং নগরীর ধাপ হাজিপাড়া এলাকার হোসেন আলীর ছেলে আতাহার আলী (২৮) কে ১ মাসের জেল প্রদান করা হয়। এছাড়াও দালাল চক্রের কাজে সহযোগিতার জন্য আরো দুইজনকে আটক করা হলেও পরবর্তীতে ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা ও অপরজনকে ৫০ হাজার টাকা বন্ডের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এ অভিযান পরিচালনা করেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে। তিনি বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌড়াত্ব বেড়ে যাওয়ায় এবং চিকিৎসা সেবাকে নির্বিঘ্নে করার জন্য এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। আটকৃতদের বিভিন্ন মেয়াদে পেনাল কোর্ডের ২৯১ ধারায় সাজা প্রদান কর হয়।

এবিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উৎপল কুমার রায় আওয়ার নিউজ বিডি কে বলেন, ইতিপূর্বে রংপুর মেট্রোপলিটন পুলিশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল মুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়েছিল। পূণরায় সেই অভিযান শুরু করা হয়েছে। আর এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।