রাজশাহীতে ৭৫ টাকায় দুধ মিলবে ২৭ রমজান পর্যন্ত

পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহীতে মাত্র ৫ টাকা পিস দরে ডিম বিক্রি শুরুর পর এবার ৭৫ টাকা লিটার দুধ বিক্রি শুরু হয়েছে। আগামী ২৭ রমজান পর্যন্ত এ দরে ডিম ও দুধ কিনতে পারবেন সাধারণ মানুষ। মহানগর এলাকায় চলবে এ কার্যক্রম।

জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে সোমবার থেকে ৭৫ টাকা লিটারে দুধ বিক্রি শুরু করেছে। এছাড়া আগের দিন রোববার থেকে ৫ টাকা দরে ডিম বিক্রি শুরু করে আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড।

রাজশাহীর বাজারে এখন এক পিস ডিম ১০-১২ টাকায় বিক্রি হচ্ছে। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৫ টাকা পিস হিসেবে সর্বোচ্চ ৩০টি ডিম কিনতে পারবেন। নগরীর সাগরপাড়া বটতলা মোড়ে আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের কার্যালয় থেকে ডিম বিক্রি করা হচ্ছে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন বলেন, সরকার দেশব্যাপী স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস কম দামে বিক্রি করার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেই নির্দেশনায় তারা রাজশাহীর বিভিন্ন জায়গায় কোম্পানি বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করছেন। প্রথম দিন আমান পোল্ট্রি ডিম বিক্রি শুরু করে। একইভাবে তারা নাবা ক্যাটেল ফার্মের সঙ্গে কথা বলেন এবং সুলভ মূল্যে দুধ বিক্রির জন্য উদ্বুদ্ধ করেন।

তারা রাজি হওয়ায় এর অংশ হিসেবে সোমবার দুপুর থেকে তারা দুধ বিক্রি কার্যক্রম শুরু করেছে। এর আওতায় ৯৫ টাকার পাস্তুরাইজেশন দুধ ৭৫ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে। তারা শহীদ কামারুজ্জামান চত্বরসহ বিভিন্ন পয়েন্ট ঘুরে ঘুরে একেক দিন দুধ বিক্রি করবেন। আগামী ২৭ রমজান পর্যন্ত দুধ বিক্রি কার্যক্রমও চলবে। এই কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।