রাজশাহীর বাগমারায় শেয়ালের কামড়ে ২৭ শ্রমিক আহত

রাজশাহীর বাগমারায় শেয়ালের কামড়ে ২৭ জন কৃষক আহত হয়েছেন। মঙ্গলবার (২৮ জুন) ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের একটি পানবরজে পান ভাঙতে গেলে কৃষকরা শিয়ালদলের এই হামলার শিকার হন।

শিয়ালের কামড়ে আহতদের মধ্যে ১৮ জনকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে ৪জনকে বাগমারা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর গ্রামের বাসিন্দা জিল্লুর রহমান জানান, মঙ্গলবার (২৮ জুন) ভোর সাড়ে ৬টার দিকে পানবরজে পান ভাঙতে গেলে ৮-১০টি শেয়ালের একটি দল কৃষকদের উপর হামলা করে। আগে থেকেই ওই পানবরজে শেয়ালগুলো লুকিয়ে ছিল। প্রথমে একজনের উপর হামলা করলে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে আসলে শেয়ালের কামড়, আঁচড় ও পালাতে গিয়ে ২৭ জন আহত হন।

এদের মধ্যে কামড় ও আঁচড়ে আহত হন ১৮ জন। পরে গ্রামবাসী ধাওয়া করে একটি শেয়ালকে পিটিয়ে মেরে ফেললেও অন্যগুলো পালিয়ে যায়।

বাগমারা উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. গোলাম রাব্বানী বলেন, শেয়ালের কামড় ও আঁচড়ে আহত ১৮ জনের মধ্যে ৪জনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এরা হলেন, লোকমান আলী, আব্দুর রহমান, নজরুল ইসলাম ও আফসার মৌলবী। এছাড়াও অপর ১৪ জনকে রামেক হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নিতে রেফার্ড করা হয়েছে।

আহত অন্যদের মধ্যে আইনাল হক, আ: সালাম, কাশেম আলী, রফিকুল ইসলাম, আ: গফুর, রুহুল আমিন, হাবিবুর রহমান, আব্দুল মান্নান, নাঈম হোসেন, মকবুল হোসেন, মুনসার রহমান, আজিজুল ইসলাম ও তার ৪ বছর বয়সের মেয়ে আফসানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

রাজশাহীর সিভিল সার্জন ডা.আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পানবরজে কৃষকরা শেয়ালের হামলার শিকার হন। শেয়ালগুলো পানবরজে লুকিয়ে ছিল। তিনি বলেন, ‘উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় কামড়ে বেশী আহত এমন ৪জনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।’ অন্যদের মধ্যে যারা কামড়ে বা আঁচড়ে আহত হয়েছেন তাদেরকেও ভ্যাকসিন দিতে হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।