লালমনিরহাটের কালীগঞ্জে ঘর পেলো গৃহহীন পরিবারেরর সদস্যরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার হিসেবে জমিসহ একটি করে দুই কক্ষবিশিষ্ট ঘর পেলেন লালমনিরহাটের কালীগঞ্জের ১৫৭ গৃহহীন পরিবার।

বুধবার (৯ আগস্ট ) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের এ উপহার প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ভার্চ্যুয়াল বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন-গৃহহীন থাকবেন না। সেই স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। দেশের অধিকাংশ ভূমিহীন-গৃহহীন মানুষ সরকারি ঘর পেয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন। অবশিষ্টদের ঘরের সুবিধা নিশ্চিত করতে প্রকল্প চলমান আছে।

প্রধানমন্ত্রীর ভিডিও করফারেন্সে ঘর হস্তান্তর অনুষ্ঠানে অংশ নেন বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কাকিনা ইউপি চেয়ারম্যান তাহির তাহু, তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ ও ইউপি সদস্যগণসহ উপকারভোগী ভূমিহীন ও গৃহহীনরা।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম এসব ঘরের চাবি ও কবুলিয়ত দলিল সুবিধাভোগীদের হাতে তুলে দেন।

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদে জানান, এ উপজেলায় প্রথম পর্যায়ে ১৫০ টি, দ্বিতীয় পর্যায়ে ২৫০টি, তৃতীয় পর্যায়ে ২২৫টি চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১৬৮ টি চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ১৫৭ টি গৃহহীনসহ মোট ৯৫০টি পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

উপজেলার সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার এসব উপহারের ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।