লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে নিহত- ১

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত ও আরেকজন আহত হয়েছেন।

রোববার (২ এপ্রিল) ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্ত মেইন পিলার ৮৬৪ কাছে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত রবিউল ইসলাম (৫৩) উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার মৃত চান মিয়ার পুত্র । অপরদিকে গুলিবিদ্ধ হয়ে আহত শহিদুল (২৯) গোপনে একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার হেদুল মিয়ার পুত্র ।

তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর বিওপির সীমান্তের মেইন পিলারের ৮৬৪ হতে ১০ গজ ভারতের অভ্যন্তরে মেডিক্যাল ব্রিজ নামক স্থানে বাংলাদেশী ৭-৮ জন চোরাকারবারি অবৈধভাবে ভারতীয় অংশে প্রবেশ করলে ভারতে কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ন চুঙ্গারখাতা ক্যাম্পের টহল দল তাদের উদ্দেশ্য করে দুই রাউন্ড গুলি ফায়ার করে। এতে বাংলাদেশী চোরাকারবারি রবিউল ইসলাম (৫৩) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। অপরদিকে শহিদুল (২৯) বামপায়ে গুলিবিদ্ধ হয়ে রংপুরে অজ্ঞাত স্থানে গোপনে চিকিৎসা নিচ্ছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৬১ বিজিবি (তিস্তা-২) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম মাহবুবুল আলম খান জানান, পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয়া হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করছি।

পাটগ্রাম থানা পুলিশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নিহত রবিউল পেশায় ভ্যানচালক। গতরাতে ভারত থেকে গরু আনতে যান তিনি। সকালে সীমান্ত থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে পাটগ্রাম থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।