লালমনিরহাটের হাতীবান্ধায় ইউপি নির্বাচনে সহিংসতা নৌকা ও ঘোড়া মার্কার পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আসন্ন টংভাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার প্রচারণাকে কেন্দ্র করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিম হোসেনের সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান সাতার সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।
সোমবার রাতে গেন্দুকুড়ি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে।নির্বাচনে প্রচার প্রচারণায় বাঁধা ও সংঘর্ষের ঘটনায় ২ প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে একে অপরকে দায়ী করছে।

মঙ্গলবার সকাল ১১টায় ঘোড়া মার্কায় অংশ নেয়া স্বতন্ত্রপ্রার্থী হাবিবুর রহমান সাতা তার নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনে এসব সহিংস ঘটনায় নৌকা মার্কার প্রার্থী সেলিম হোসেনের কর্মী সমর্থকদের দায়ী করছেন। নির্বাচনী প্রচার প্রচারণায় তাকে ও তার কর্মীকে বাঁধাদানের অভিযোগও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমানের। রোগী দেখতে আসার পর হাসপাতালে তার ৩ কর্মীকে আটকের দাবীও ওই প্রার্থীর।

একইদিন দুপুর ১২টায় নৌকা মার্কায় অংশ নেয়া আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিম হোসেন তার নিজস্ব ব্যবসায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন আহবান করেন। তিনি তার সংবাদ সম্মেলনে সোমবার রাতে গেন্দুকুড়ি এলাকায় জামায়াত সমর্থীত স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ও তার লোকজনের হামলায় নৌকার সমর্থিত ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে বলে দাবী করেন। এছাড়াও রোগীকে অপহরণ করতে আসার পর জামায়াত শিবিরের ৩ কর্মীকে আটকের পর পুলিশের নিকট সোপর্দ করার কথাও জানান নৌকা মনোনীত প্রার্থী সেলিম হোসেন।

ওই সংবাদ সম্মেলনে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ও বহিরাগত জামায়াত শিবিরের দৌরাত্ব ঠেকাতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনি।