লালমনিরহাটের হাতীবান্ধায় নৌকা ডুবিতে দু’জনের লাশ উদ্ধার, নিখোঁজ আরো-১

লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে দু’ জনের লাশ উদ্ধার করা গেলেও নিখোঁজ আরো একজন রয়েছে। নিখোঁজ অপরজনের লাশ উদ্ধারে কাজ করছে রংপুর ডুবুরিদল।

৯ জুলাই রোববার দুপুরে ও সন্ধ‌্যায় তাদের মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। এর আগে সকাল ৯টায় উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী গ্রামের তিস্তা নদীতে এ নৌকাডুবির ঘটনাটি ঘটে।

উদ্ধার ব্যক্তি হলেন শফিকুল ইসলাম (৫০) ও ফজলুর রহমান (৫৫) । এখনো নিখোঁজ রয়েছেন আহেদুল ইসলাম (৪০)। তারা তিনজনই পেশাদার দিনমজুর।

প্রত‌্যক্ষদর্শীদের অভিযোগ, ঘাট ইজারাদারের অবহেলা, ডিঙ্গি নৌকা, অতিরিক্ত যাত্রী ও শিশু মাঝি নৌকাডুবির মূল কারন। তারা এ ঘটনায় ইজারাদার ও মাঝিকে গ্রেফতারের দাবী তুলেছেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল‌্যাহ ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। এ সময় তদন্ত করে ইজারাদারের বিরুদ্ধে আইনী ব‌্যবস্থা গ্রহনের আশ্বাস দেন তারা।

সিঙ্গিমারী ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু জানান, রোববার সকালে ১৮ থেকে ২০ জন শ্রমিক একটি ডিঙি নৌকায় কাজের উদ্দেশ্যে তিস্তা নদী পাড় হওয়ার চেষ্টা করে। পরে মাঝ নদীতে প্রবল স্রোতে নৌকাটি ডুবে যায়। এ সময় অনেকেই সাতরিয়ে পাড়ে উঠলেও তিনজন ডুবে যায় ।

এ বিষয়ে হাতীবান্ধা ফায়ার স্টেশন অফিসার মনির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, দুইজনের মরদেহ উদ্ধার হয়েছে। ডুবুরি দল বাকি এক জনকে উদ্ধারের চেষ্টা চাচ্ছে।