লিচু খাওয়ানোর লোভ দেখিয়ে নওগাঁয় শিশুকে ধর্ষণ চেষ্টা, ৩৫ হাজার টাকায় রফাদফা

নওগাঁয় লিচু খাওয়ানোর লোভ দেখিয়ে ৮ বছর বয়সী মাদ্রাসা পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনার পরের দিন বুধবার দিবাগত রাতে স্থানীয় মাতব্বর হাফিজুর, খোকা ও ইউসুফের নেতৃত্বে আরো কয়েক জন ধর্ষণ চেষ্টাকারীর ৩৫ হাজার টাকা জরিমানা করে বিষয়টি আপোষ করে দিয়েছেন।
এ ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলার চাঁন্দাশ ইউনিয়ন এর কন্দর্পপুর রাঢ়ী পাড়া গ্রামে। ভিকটিম শিশু স্থানীয় একটি মাদ্রাসার ১ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে চককন্দর্পপুর গ্রামের এক সন্তানের জনক রাজু তার প্রতিবেশী নজরুল ইসলাম এর কন্যা শিশুকে লিচু খাওনোর লোভ দেখিয়ে তার ভাইয়ের বাড়িতে ডেকে নিয়ে যায়। এ সময় তার সাথে থাকা অপর এক শিশুকে কয়েকটি লিচু দিয়ে পাঠিয়ে দেয় রাজু। পরবর্তীতে শিশুটিকে ঘরের ভিতর নিয়ে গিয়ে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা চালালে শিশুটি চিৎকার দেয়। চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এলে অভিযুক্ত রাজু পালিয়ে যায়।

ঘটনাটি জানাজানি হলে, লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে সেখানে কয়েকজন গ্রামপুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করেন স্থানিয় ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদান নবী রিপন।

এরপর ঐদিন রাতেই স্থানীয় মাতব্বর হাফিজুর, খোকা ও ইউসুফের নেতৃত্বে বিষয়টি নিয়ে আপোষের চেষ্টা চালানো হয়। কিন্তু ঐদিন বিষয়টির মিমাংসা না হওয়ায় বুধবার রাতে আবারো শালিস বসিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করে ঘটনাটি মিমাংসা করতে বাধ্য করা হয় শিশুটির পরিবারকে।

এ ব্যাপারে গ্রাম্য মাতব্বর হাফিজুর রহমান বলেন, ৩৫ হাজার টাকা জরিমান করে স্থানীয় ভাবে বিষয়টির মিমাংসা করে দেয়া হয়েছে।

ভিকটিম শিশু শিক্ষার্থীর বাবা নজরুল ইসলাম বলেন, নামমাত্র জরিমানা করে বিষয়টি আপোষ করতে তাকে বাধ্য করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, এ জরিমানার টাকাও মাতব্বরদের পকেটেই রয়েছে।
ধর্ষণ চেষ্টার অভিযোগের সত্যতা স্বীকার করে চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপন বলেন, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তিনি সেখানে গ্রাম পুলিশ পাঠিয়েছিলেন। তবে বিষয়টির আপোষ হয়েছে কিনা তা তিনি জানেন না।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন বলেন, এ ধরণের কোন অভিযোগ কেউ করেনি। তবে তিনি শিশু ধর্ষণ চেষ্টার ঘটনাটি লোকমুখে শুনেছেন। এ বিষয়ে অভিযোগ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি