সন্ধ্যার পর ফোন দেয়া যাবে না গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি প্রক্টরকে!

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী মারা গেলেও প্রক্টর ড. রাজিউর রহমানকে সন্ধ্যার পর ফোন দেওয়া যাবে না বলে দেশ রুপান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাফিউল কায়েসকে তিনি এ নিষেধাজ্ঞা প্রদান করেন।

প্রসঙ্গত, সোমবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী অপহরণ ও ছিনতাই এর শিকার হন। রাতে ইএসডি বিভাগের শিক্ষার্থী শাকিল’কে অপহরণ করে মুক্তিপণ আদায় ও নির্যাতন করা হয়। অন্যদিকে বাংলা বিভাগের মাস্টার্স এর শিক্ষার্থী প্রিতিশ মন্ডল ছিনতাইকারীদের হামলায় আহত হন।
শিক্ষার্থী অপহরণ ও নির্যাতন এবং মুক্তিপণ আদায়ের বিষয়ে মন্তব্য জানতে চাইলে সাংবাদিক কায়েস’কে বশেমুরবিপ্রবি প্রক্টর অপহরণের ঘটনা সেই ধরনের ঘটনা না বলে মন্তব্য করার পাশাপাশি সন্ধ্যার পর ফোন দিতে নিষেধ করেন।

এ বিষয়ে সাংবাদিক শফিউল কায়েস বলেন, ‘আমি স্যারকে জিজ্ঞাসা করি তিনি বিষয়টি জানেন কিনা। এরপর তিনি হঠাৎ করেই রাত ১১ টায় ফোন করার বিষয়ে প্রশ্ন করেন এবং সন্ধ্যার পর ফোন করতে নিষেধ করেন। এ সময় আমি রাতে কোনো শিক্ষার্থী মারা গেলেও ফোন করা যাবে কিনা জিজ্ঞাসা করলেও তিনি আমাকে রাতে ফোন করতে নিষেধ করেন।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান বলেন, ‘এক কথায়, দুই কথায় এরকম হয়েছে। এগুলো ভুল বোঝাবুঝি হয়েছে।’