সাজেকভ্যালিতে পর্যটক যাতায়াত ও অবস্থানে নিষেধাজ্ঞা ৬ ও ৭ ফেব্রুয়ারি

আগামি ৬ ও ৭ ফেব্রুয়ারি রাঙামাটির সাজেকভ্যালিতে পর্যটক যাতায়াত ও অবস্থানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। শুক্রবার বিকেল ৫টায় এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. শরিফুল ইসলাম।

তিনি বলেন, নির্বাচন কমিশনের আইন অনুসারে নির্বাচনী এলাকায় কোন বহিরাগত লোক অবস্থান করতে পারে না। এছাড়া নির্বাচনের দিন কোনো যানবাহন চলাচল করতে পারে না। সাজেক দেশের একটি বিখ্যাত পর্যটন এলাকা। এখানে প্রতিদিনই কমবেশি পর্যটকের আগমন ঘটে। আগত পর্যটকরা নির্বাচন সম্পর্কে অবগত নাও থাকতে পারে। তারা এসে যেন কোনো প্রকার ভোগান্তিতে না পড়েন, তাই আগেই অবগত করতে এই জরুরি সবার সিদ্ধান্ত সকলকে জানিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ব্যবস্থা সুসম্পন্ন করেছে কমিশন।

সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, প্রশাসনের সিদ্ধান্ত আমাদের জানানো হয়েছে। আমরা সব রিসোর্ট মালিকদের জানিয়ে দিয়েছি। এছাড়াও আমাদের পেইজে নোটিশ আকারে প্রকাশ করেছি।

এ সিদ্ধান্তে আমাদের বেশ কিছু বুকিং বাতিল হয়েছে, অনেকে তারিখ পরিবর্তন করেছেন। এমন সিদ্ধান্তে আমাদের কিছু ক্ষতি হয়েছে। কিন্তু কিছু করার নাই, নির্বাচনও তো করতে হবে। তবে প্রাশাসন আমাদের আগে জানিয়েছেন তার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। এর ফলে আমাদের পর্যটকদের কোনো ভাগান্তিতে পড়তে হবে না।

প্রসঙ্গতঃ আগামি ৭ ফেব্রুয়ারি ৭ ধাপে রাঙামাটির বাঘাইছড়ি, জুড়াইছড়ি ও লংগদু এই তিন উপজেলায় ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।