সাতক্ষীরায় তিন দিনব্যাপী ‘উদ্যোক্তা মেলা’’র সমাপনী ও পুরস্কার বিতরণী

যুবাদের ক্ষমতায়নে‘উদ্যোক্তা মেলা’ বেকারত্ব দূরীকরণে একটি কার্যকর সমাধান হিসেবে ব্যবসায়িক উদ্যোগে যুবাদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে এবং প্রান্তিক যুবাদের ক্ষমতায়নে তিন দিনব্যাপী ‘উদ্যোক্তা মেলা’র সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা অনলাইন মার্কেট ও সাতক্ষীরা অনলাইন শপিং আয়োজিত শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩দিনব্যাপী এ মেলা শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সমাপনী করা হয়। মেলায় বসেছিল ১২টি স্টল। মেলার উদ্দেশ্য ছিল দেশের বিভিন্ন প্রান্তের তরুণ উদ্যোক্তাদের জন্য তাদের পণ্য প্রদর্শন এবং তাদের ব্যবসার প্রচারের সাথে সাথে আয়ের সুযোগ তৈরি করা।

মেলায় ১৪টি স্টলের প্রতিটিতে দেশের নানা প্রান্ত থেকে আসা ১৪টি ব্যবসায়িক উদ্যোগের পণ্য প্রদর্শন ও বিক্রি করা হয়। যেখানে হস্তশিল্প, কারুপণ্য, আঞ্চলিক খাবার ও পোশাক ইত্যাদি ছিল।

সাতক্ষীরা অনলাইন মার্কেট এর পরিচালক ইব্রাহিম খলিলের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ফিফা রেফারী তৈয়ব হাসান বাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান মিল্টন, কালবেলা’র সাতক্ষীরা প্রতিনিধি গাজী ফারহাদ প্রমুখ।

এসময় ডিজাইন বাড়ি’র সৌজন্যে তিনটি স্টল কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রথম স্থান অধিকার করেছেন তামান্না’স কিচেনেট, দ্বিতীয় স্থান অধিকার করেছেন খুলনার খেয়া, তৃতীয় স্থান অধিকার করেছেন ত্বহা’স ফ্যাশন জুয়াইরিয়া’স ক্রিয়েশন।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক পত্রদূতের নিজস্ব প্রতিনিধি এসএম বিপ্লব হোসেন।