সাতক্ষীরার কলারোয়ায় আন্তর্জাতিক ভোক্তা অধিকার দিবস পালিত

“স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমতা ব্যবহার করি” প্রতিপাদ্যকে সামনে রেখে (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে কলারোয়ায় রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলায় একটি মনোজ্ঞ শোভাযাত্রা শেষে উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যবসাযী ও ভোক্তাদের নিয়ে

ব্যবসায়ী ও ভোক্তাদের উদ্দেশ্যে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) রিফাতুল ইসলাম বলেন- ভোক্তা অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কার্য প্রতিরোধের লক্ষে বর্তমান সরকার ৬ এপ্রিল ২০০৯ তারিখে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ প্রনয়ন করেছেন।

এই আইনে একজন ভোক্তা তার পূর্ণ ঠিকানা যোগাযোগের নং ব্যবহার করে কোন উৎপাদনকারী, প্রস্ততকারী, সরবরাহকারী বা পাইকারি, খুচরা বিক্রেতার বিরুদ্ধে ঘটনার ৩০ দিনের মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বা তদকর্তৃক ক্ষমতা প্রাপ্ত কর্মকর্তার নিকট যে কোন যোগাযোগ মাধ্যম বা সরাসরি লিখিত অভিযোগ দায়ের করতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, কলারোয়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাকিবুল ইসলাম।

উপজেলা খাদ্য কর্মকর্তা মমতাজ পারভিন।
এছাড়া উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, কলারোয়া থানা পুলিশের প্রতিনিধি গন, বিভিন্ন স্তরের ভোক্তা ও ব্যবসায়ীবৃন্দ।

অনুষ্ঠানের সভাপতি ভোক্তা অধিকার কার্য বা অপরাধ করলে তার দন্ড বা ধারা সম্পর্কে সকলকে অবহিত করেন।