সাতক্ষীরার কলারোয়ায় কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন

কলারোয়ায় কৃষি প্রণোদনা কর্মসূচি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২’-২৩’ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখি ও খেসারি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি কার্যক্রমের উদ্বোধন করা হয়।

‘কৃষিই সমৃদ্ধ’ এই শ্লোগানকে সামনে রেখে সোমবার (১৪ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুলী বিশ্বাস।

এসময় তিনি কৃষি নির্ভর বাংলাদেশকে আরো অর্থনৈতিক ভাবে সাবলম্বি করতে পতিত জমি চাষাবাদসহ সরকারের যুগান্তকারী বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।
তিনি কৃষকদের প্রশিক্ষনের সাথে সাথে বিনামূল্যে সার, বীজসহ মৌসুম ভিত্তিক কৃষি প্রণোদনাকে সরকারের সকল পদক্ষেপকে কাজে লাগিয়ে কৃষি পণ্য উৎপাদনে কৃষকরা সহায়ক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবুল হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলিমুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, উপজেলা আইসিটি প্রোগ্রামার মোতাহার হোসেন, ইউপি চেয়ারম্যান আবু সাইদ গাজী, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার ইউনুচ আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রান্তিক কৃষকগণ ও সূধিবৃন্দ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপসহকারী কৃষি উদ্ভিদ সংরক্ষণ অফিসার জিয়াউল হক জিয়া। উল্লেখ্য, উপজেলার ৩ হাজার ৭ শত প্রান্তিক কৃষকের মাঝে পর্যায়ক্রমে সরকারি বরাদ্দকৃত বীনামূল্যে সরিষা, সূর্যমুখি, গম, খেসারি ও ভূট্টার বীজ সহ পরিমান মতো এমওপি ও ডিএপি সার প্রদান করা হবে বলে জানা যায়।