সাতক্ষীরার কলারোয়ায় প্রাথমিক বৃত্তি পরীক্ষা চলাকালীন সংবাদ সংগ্রহে বাধা ইউএনও’র

সাতক্ষীরার কলারোয়ায় প্রাথমিক বৃত্তি পরীক্ষা চলাকালীন সংবাদ সংগ্রহ করতে দেইনি পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কলারোয়া উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) রুলী বিশ্বাস। শুক্রবার (৩০ ডিসেম্বর) দেশব্যাপী সরকারি প্রাথমিক পর্যাযের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন কলারোয়া সরকারি জিকেএমকে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষার সংবাদ সংগ্রহ করতে গেলে কেন্দ্রের মূল গেলে পুলিশ বাধা দেয় সাংবাদিকদের।কারন জানতে চাইলে কর্তব্যরত পুলিশ জানান ইউএনও সাহেবেরঅনুমতি ছাড়া কাউকে ভিতরে প্রবেশ করতে দেওয়া নিষেধ।

পরবর্তীতে গেটে দাঁড়িয়ে থেকে সেখান থেকে ইউএনও’র অনুমতি চাইতে গেলে ইউএনও রুলী বিশ্বাস বলে পাঠান, যে সাংবাদিক কেন কাউকে অনুমতি দেওয়া যাবে না, ক্যাম্পাসে প্রবেশ করার। গেটে দাঁড়িয়ে থেকে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করতে ইউএনও কল রিসিভ করেনি। পরীক্ষা শেষে ইউএনও’র সাথে কথা বললে তিনি জানিয়ে দেন একই কথা, ২ঘন্টা পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে প্রবেসের অনুমতি নেই সাংবাদিকদের।

এর আগে পরীক্ষা শুরুর আগে সেখানে বিশৃঙ্খলা দেখা দেয়। পরীক্ষা কেন্দ্রের ভিতরে কি হয়েছে সেটা কোন মিডিয়া জানতে পারিনি এবং জানতে দেয়নি দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট। এনিয়ে সাংবাদিকসহ অভিভাবক ও বিভিন্ন পর্যাযের মানুষের মনে প্রশ্ন দেখা দিয়েছে। তাহলে কি হয়েছে পরীক্ষার হল গুলোতে।