সাতক্ষীরার কালিগঞ্জে দুর্ধর্ষ চুরি! অস্ত্রসহ মোটরসাইকেল উদ্ধার

অস্ত্রধারী মুখোশ পরিহিত ৭/৮জনের একটি সশস্ত্র চোর চক্রের সদস্যরা সপ্তাহ না পেরুতেই বাড়ির প্রাচীর এর গেট ও বাড়ির গ্রিল কেটে চেতনা নাশক স্প্রে ছিটিয়ে পরিবারের সদস্যদের অজ্ঞান করে আবারও একই রাতে দুই বাড়িতে দুধর্ষ চুরি সংগঠিত হয়েছে।

ঐ সময় চোর চক্রের সদস্যরা নগদ ৩ লক্ষ টাকা ১৫ ভরি স্বর্ণ, ইলেকট্রনিক্স সামগ্রী, সহদামী কাপড় চোপড় সহ ১৫ লক্ষ টাকার মালামাল নিয়ে গেছে।

গ্রামবাসীর তাড়া খেয়ে বাগানে ফেলে যাওয়া মোটরসাইকেলসহ অস্ত্র উদ্ধার করে থানায় খবর দেয়।

ঘটনাটি ঘটেছে গত শনিবার (১ অক্টোবর) রাত আনুমানিক ২টার দিকে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের (নেঙ্গি গ্রামের প্রবাসী নজরুল ইসলামের এবং মুজিবুর রহমানের বাড়িতে।

খবর পেয়ে থানার উপ-পরিদর্শক ইব্রাহিম হোসেন রবিবার সকাল ৯ টার সময় ঘটনাস্থল হতে মোটরসাইকেল ও মোটরসাইকেলের ব্যাগে রক্ষিত ১টি বড় ছোরা উদ্ধার করে থানায় নিয়ে আসে।

রবিবার সরেজমিনে ঘটনাস্থলে গেলে, ভুক্তভোগী গৃহকর্তা নজরুল ইসলাম এবং মুজিবর রহমান ও গ্রামের রনি, জামাল সহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানায়, শনিবার রাত আনুমানিক ২টার দিকে ৬/৭জনের মুখোশ পরা সশস্ত্র একটি চোর চক্র প্রথমে নেংগী গ্রামের প্রবাসী নজরুলের পাচিল এর গেট ভেঙে ভিতরে প্রবেশ করে। পরে বাড়ির গিরিল কেটে চেতনা নাশক স্প্রে ছিটিয়ে পরিবারের সবাইকে অচেতন করে বাড়ির আলমারি ভেঙে নগদ ৩ লক্ষ টাকা ৪ জোড়া স্বর্ণের রুলি, ৪ জোড়াকানের দুল ৩ টি আংটি১টি হার সহ ১৫ ভরি স্বর্ণ দামি ইলেকট্রনিক্স সামগ্রী এবং মূল্যবান কাপড় চোপড় এবং ১টি ১০০ সিসি প্লাটিনা মোটরসাইকেল নিয়ে যায়।

এরপর রাত আনুমানিক ৩টার সময় পার্শ্ববর্তী মুজিবুর রহমানের বাড়ি অনুরূপভাবে প্রবেশ করলে টের পেয়ে তার ডাক চিৎকার গ্রামবাসী এসে ধাওয়া দিলে চোর চক্রের মিশন ব্যর্থ হয়ে পালিয়ে যায়।

ওই সময় চোর চক্রের সদস্যরা স্থানীয় মাজেদ আলী মাস্টারের বাগানে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। জনতা মোটরসাইকেলে রক্ষিত ১টি ব্যাগ হতে ১টি লম্বা ছোরা ৪টি কসটেপ উদ্ধার করে।

স্থানীয় ইউপি সদস্য জোবেদ আলী ঘটনাস্থলে এসে থানায় খবর দিলে সকাল ৯ টার সময় থানার উপসহকারী পরিদর্শক ইব্রাহিম হোসেন ঘটনাস্থলে গিয়ে মোটরসাইকেল এবং ছোরা উদ্ধার করে থানায় নিয়ে আসে।

প্রতিনিয়ত এলাকায় চুরি, ডাকাতি লেগে থাকায় এলাকাবাসী আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের নিকট ক্ষোভ প্রকাশ করেন।

একের পর এক এলাকায় চুরি-ডাকাতি সংঘটিত হলেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন আমরা আতঙ্কের ভিতরে আছি।

এ ব্যাপারে সহকারি পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল আমিনুর রহমানের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন বলেন, একটি বাড়িতে চুরি সংগঠিত হয়েছে অন্যটিতে চুরি করতে ব্যর্থ হয়েছে বিষয়টি নিয়ে এখনো কোনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে তা ছাড়াও আমাদের পুলিশের অভিযান অব্যাহত আছে।