সাতক্ষীরার কালিগঞ্জে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

“দালাল ধরে প্রতারিত হবেন না। সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত দিবেন না” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ ২০২৩ এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২২ মে) সকাল ১০ টায় উপজেলা ভূমি অফিস ভবনের সামনে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক পরিদক্ষিণ শেষে উপজেলা ভূমি অফিস চত্বরে এসে শেষ হয়।

পরে প্রধান অতিথি হিসেবে সেবাক্ষের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আজাহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসীম উদ্দীন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক শাওন আহমেদ সোহাগ, যুগ্ন সাধারন সম্পাদক মাসুদ পারভেজ ক্যাপ্টেন, সাংবাদিক হাবিবুল্লাহ বাহার, ফজলুর রহমান প্রমূখ।

সপ্তাহ ব্যাপী ভূমিসেবার উদ্বোধনীতে অংশগ্রহন করেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা, আইনজীবী, সাংবাদিক, ভূমি অফিসের স্টাফ, ভূমিসেবা গ্রহনকারী ও সূধীবৃন্দ।

ভূমি সেবা বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আজাহার আলী ভূমিসেবা গ্রহনকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং স্মার্ট ভূমিসেবা নিয়ে বর্তমান সরকারের যে উদ্বোগ বা সেবা গ্রহনকারীদের ভোগান্তি অনেকাংশে লাঘব হবে।

এ সময় তিনি আরো বলেন, উপজেলার ১২ টি ইউনিয়নে স্মার্ট ভূমি সেবা গ্রাহকদের দোরগড়ে পৌঁছে দেওয়ার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইকিং এর ব্যবস্থা রয়েছে।