সাতক্ষীরার কালীগঞ্জে জাতীয় শিক্ষক দিবস উদযাপিত

সাতক্ষীরার কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য র‍্যালী ও দিন ব্যাপি নানান কর্মসূচির মধ্যে দিয়ে শিক্ষক দিবস উদযাপিত হয়েছে৷ এ সময় শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা জানালেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়৷

“শিক্ষকের হাত ধরেই নিরন্তর শুরু হয় শিক্ষার রুপান্তর” শিক্ষকদের সন্মানে লেখা বিভিন্ন রঙ্গের প্রায় অর্ধ শতাধিক প্লাকার্ড হাতে নিয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে র‍্যালীটি৷

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যালীটি প্রাণবন্ত হয়ে ওঠে। র‍্যালীটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মাঠে গিয়ে আলোচনা সভায় গিয়ে শেষ হয়৷

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি রোকনুজ্জামান বাপ্পির সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সারাবছরই আমাদের জীবনে তাঁরা থাকেন প্রবলভাবে। কখনও ভুল ধরিয়ে দেন, কখনও নতুন জিনিস শিখিয়ে দেন, কখনও বকুনি দেন, কখনও আবার স্নেহের সঙ্গে নিজের কাছে টেনে নেন। প্রত্যেকের জীবনেই শিক্ষকরাই অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। শিক্ষক দিবস হল সেই বিশেষ মানুষ-পথপ্রদর্শকদের আরও একবার শ্রদ্ধা জানানোর দিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ হালিমুর রহমান বাবু রকেয়া মুনছুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাফরুল আলম বাবু, উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল মোনায়েম, জেলা পরিষদ সদস্য কাজল প্রমুখ।