সাতক্ষীরার দেবহাটায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

সাতক্ষীরার দেবহাটায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) দেবহাটা উপজেলা প্রশাসন দিবসটি উদযাপনে নানা কর্মসূচির আয়োজন করে। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস ভবন, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে সকল শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় একে একে দেবহাটা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, সংসদ সদস্যের পক্ষে, মুক্তিযোদ্ধা সাংসদ, দেবহাটা থানা, উপজেলা আওয়ামী লীগ, দেবহাটা প্রেসক্লাব, সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ, সরকারি বিবিএমপি ইনস্টিটিউশন, দেবহাটা কলেজ, হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী সরকার, দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক ও শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. এসএম সাখাওয়াত হোসেন, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির দেবহাটা সাব জোনাল অফিসের এজিএম জহুরুল ইসলাম জুয়েল, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, সরকারি কেবিএ কলেজের অধ্যক্ষ অলোক কুমার ব্যানার্জী, জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জয় মন্ডল, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, আনসার ও ভিডিপি অফিসার আশালতা খাতুন, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, নাজমুস শাহাদাত নফর বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, সাধারণ সম্পাদক বিজয় কুমার ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুব আলম খোকন, সাধারণ সম্পাদক লোকমান কবির, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রাহান তিতু, কৃষকলীগের সদস্য সচিব হুমায়ুন কবির হীম সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সরকারি বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকল শহিদ বীর মুক্তিযোদ্ধার রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দেবহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ সাইফুদ্দিন ইয়াহিয়া। পরে ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দেবহাটার অমরজ্যোতি স্পেশাল স্কুলে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা

দেবহাটার হাদিপুরে ডিআরআরএ অমরজ্যোতি স্পেশাল স্কুলে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টি, বিশেষ করে ৩০ জন প্রতিবন্ধী ছাত্র ও ছাত্রীদের এবং তাদের অভিভাবকদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে চিত্রাংকন প্রতিযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ছবিসহ আরও অন্যান্য ছবি এঁকে ১ম স্থান অধিকার করেন তানিয়া খাতুন। এছাড়া চিত্রাংকন প্রতিযোগিতা শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ডিআরআরএ’র আঞ্চলিক পরিচালক জিএম আনজির হোসেনের সভাপতিত্বে মূল আলোচনা উপস্থাপনা করেন ডেপুটি ম্যানেজার-ফাইন্যান্স এন্ড এডমিন তরুন কুমাস সরদার।
সমাপনী বক্তব্যে জিএম আনজির হোসেন বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি যে মহান পুরুষের জন্য সেই হাজার বছরের শ্রেষ্ট বাঙালীর আজ ১০৪ তম জন্মবার্ষিকী পাশাপাশি জাতীয় শিশু দিবস। আমরা ডিআরআরএ পরিবার শ্রদ্ধভরে তাকে স্মরণ করছি এবং সকল শিশুকে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে বেড়ে ওঠা নিশ্চিত কল্পে আমরা সহ সকল অভিভাবক, জিও এবং এনজিও একত্রে কাধে কাধ মিলিয়ে কাজ করে যাচ্ছি। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামী দিনে দেশ চালাবে। আগামী বছর এই ১৭মার্চ তারিখে আবার দেখা হবে এই মর্মে নিশ্চয়তা দিয়ে তিনি তার আলোচনা শেষ করেন।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অমরজ্যোতি স্পেশাল স্কুল-হাদিপুর, দেবহাটা, সাতক্ষীরার সকল শিক্ষক বৃন্দ সহ ডিআরআরএর অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দেবহাটা প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দেবহাটা প্রেসক্লাবের পক্ষ থেকে সকল শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। রবিবার (১৭ মার্চ) সকাল ৯টায় উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।


দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের নেতৃত্বে এসময় প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, অর্থ সম্পাদক আব্দুস সালাম, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম.এ মামুন, সদস্য কবির হোসেন, দিপঙ্কর বিশ্বাস, এসএম নাসির উদ্দীন, এস.কে অভি, সজল ইসলাম।