সাতক্ষীরার দেবহাটায় আদালতের নিষেধাজ্ঞা অমন্য করে রাস্তা দখলের অভিযোগ

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার আতাপুর গ্রামের আবুল কাশেম, জোহর আলী, আবু হাসান, শাহাজান আলী আদালতের নিষেধাজ্ঞা অমন্য করে ইউসুফ আলীর পরবিারের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ইউসুফ আলীর পরিবার চলাচলের রাস্তা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রতিকারে জন্য ইউসুফ আলী দেবাহাটা থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউছুফ আলির আপন ভাই বিবাদি আবুল কাশেম, তফশীল বর্নিত পৈত্রিক সম্পত্তি কিন্ত আবুল কাশেম নিজের ইচ্ছামতো জমি ভাগ বাটওয়ারা করিয়া সামনের অংশ সে নিয়াছে এবং পিছনের অংশ আমাকে দিয়াছে। আমাদের বাড়ী হইতে বাহির হওয়ার কোন পথ নেই। আমরা অন্যের বাড়ীর উপর চলাচল করি। এ সংক্রান্তে আমি বিবাদির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একটি পিটিশন মামলাকরি। যার মামলা নং দেওয়ানী ৪৬৫/২২,তারিখ ২৪/১১/২০২২ইং
বিজ্ঞ আদালত হইতে তফশীল, জমিতে নিষেধাজ্ঞা আদেশ জারী আছে। বিবাদী বিজ্ঞ আদালতের উক্ত নিষেধাজ্ঞা অমান্য করিয়া ইং-১৩/০৩/২৩ তাং বেলা অনুমান ১১.৩০টার সময় লোকজন নিয়া জমিতে ঘেরাবেড়া দিতে থাকলে আমরা বাধা প্রদান করিলে বিবাদী আমাদের কে জীবন নাশের হুমকিসহ বিভন্ন প্রকার ভয়ভীতির হুমকি দেয়।

তফশীল জমির বর্ননা মৌজা-রামনাথপুর,খতিয়ান-বি,আর,এস,-৪২৬,দাগ নং-৭৪৫,জমির পরিমান৬১.৭৫,শতক তথ্য অনুসন্ধানে জানা যায়, বিবাদী শাহাজান আলীর বিরুদ্ধে একাধিক মাডার ও নাশকতার মামলা রয়েছে এবং ২০১৩ সালে আবু হাসান জামাত শিবিরের সাথে সংযুক্ত হয়ে পুলিশের অপর হামলা করে, পুলিশ আত্বরক্ষার জন্য বাধ্য হয়ে গুলি চালায় তাতে গুলিবিদ্ধ হয় আবু হাসান, জামাত শিবিরের অর্থায়নে গুলিবিদ্ধ অবস্থায় উন্নত চিকিৎসা জন্য ঢাকায় নিয়ে যান।

আরো জানা যায় জামাতের অর্থয়ানে শাহাজান ও আবু হাসান নিজ এলাকায় আতাপুর গ্রামে প্রভাব খাটিয়ে জমি দখল করছে এতে গ্রামের মানুষ অতিষ্ঠ হয়ে পড়ে।

এবিষয় দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ এর কাছে জানতে চাইলে তিনি বলেন যে, অফিসার তদন্ত করছে তার কাছে শুনে তদন্তের অগ্রগতি আপনাকে জানাবো।