সাতক্ষীরা’র সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশনের নির্বাচনে আনিস সভাপতি, সম্পাদক ফারহাদ

উৎসাহ-উদ্দীপনা আর জমজমাট আয়োজনের মধ্য দিয়ে মাঠ পর্যায়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠিত সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশন সাতক্ষীরা’র-২০২৪ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ঢাকা প্রতিদিন এর সাতক্ষীরা প্রতিনিধি ও দৈনিক যুগের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক খন্দকার আনিসুর রহমান, অপরদিকে দৈনিক কালবেলা ও ঢাকা মেইল এর সাতক্ষীরা প্রতিনিধি গাজী ফারহাদ সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) বিকালে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার মেহেদী আলী সুজয় এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে গাজী ফারহাদ ২২ ভোটের মধ্যে ১৬ ভোট পেয়ে বিপুল ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ সাদিকুর রহমান পেয়েছেন ৬ ভোট।

অপরদিকে খন্দকার আনিসুর রহমানের বিপরীতে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন দৈনিক কালের চিত্র পত্রিকার মফস্বল বার্তা সম্পাদক মেহেদী আলী সুজয়, দৈনিক পত্রদূতের নিজস্ব প্রতিনিধি আব্দুর রহিম ও দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার স্টাফ রিপোর্টার মাহফিজুল ইসলাম আক্কাজ। নির্বাচনে মোট ২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এর আগে, শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১টায় সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশন সাতক্ষীরা এর অস্থায়ী কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিগত সভার কার্যবিবরণী পাঠ ও নিশ্চিতকরণ, সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ, বার্ষিক আয় ব্যয়ের হিসাব পেশ ও অনুমোদন সহ বিবিধ বিষয় আলোকপাত করা হয়। এতে সংগঠনের চলমান কমিটি বিলুপ্ত করে তিন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

প্রেরক: গাজী ফারহাদ, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক, সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশন সাতক্ষীরা।