সাতক্ষীরায় জাতীয় শোক দিবস পালন

সাতক্ষীরায় বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে শহরের খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, আ.হ.ম তারেক উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক এম.এম মাহমুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসারফাতেমা-তুজ-জোহরা, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. আসাদুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান শেখ নুরুল হক, মানব সম্পদ ও শিক্ষা বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাসেরুল হকসহ জেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদনের পরে বিভিন্ন প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করে।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়।

সাতক্ষীরা সরকারি কলেজে হৃদয়ে মম’র মোড়ক উন্মোচন

সাতক্ষীরা সরকারি কলেজের উদ্যোগে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ শ্রদ্ধার্ঘ্য হৃদয়ে মম’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় সরকারি কলেজের হলরুমে প্রধান অতিথি হিসেবে বিশেষ শ্রদ্ধার্ঘ্য হৃদয়ে মম’র মোড়ক উন্মোচন করেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর মো. আমান উল্লাহ আল-হাদী ও বিশেষ শ্রদ্ধার্ঘ্য হৃদয়ে মম’র মোড়ক উন্মোচন আয়োজক কমিটির আহবায়ক ড. নাসরিন আক্তার প্রমুখ।

এসময় সাতক্ষীরা সরকারি কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধান ও সহকর্মীরা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরায় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে কোরআন খতম

সাতক্ষীরায় বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (১৫ আগস্ট) সকালে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষ থেকে সূর্যদয়ের সাথে সাথে সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে শুরু হয় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনভর কোরআন খতম ও দোয়া মাহফিল।
এসময় সাতক্ষীরা আহছানিয়া মিশন হেফজখানার হাফেজরা কোরআন খতম করেন।