সাতক্ষীরায় পরিবহন খাতকে মাদকসেবীমুক্ত করতে চালকদের ডোপ টেস্ট

সাতক্ষীরায় অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিনের নেতৃত্বে মোটর শ্রমিক ও ট্রাক চালকদের ডোপ টেস্ট করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকালে সাতক্ষীরা মেডিকেল কলেজ সংলগ্ন মেইন রাস্তায় ওই অভিযান পরিচালিত হয়।

‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২০’ উপলক্ষে সড়কে দুর্ঘটনা কমাতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক চালকদের ডোপ টেস্ট করার অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিনের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সেসময় সন্দেহভাজন ১২ জনের মধ্যে ৫ জনের ক্ষেত্রে ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসায় অর্থাৎ মাদকসেবী বলে প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানা গেছে।

‘ডোপ টেস্ট’ এর মাধ্যমে তাৎক্ষনিক মাদকসেবী শনাক্তে সাতক্ষীরার ইতিহাসে প্রথম ও সময়োপযোগী অভিযান পরিচালনা করে আসছেন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন। গত কয়েক মাসে জেলার বিভিন্ন এলাকায় ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করতে দেখা গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন জানান, ‘সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) স্যারের নির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে জেলার সড়ক পরিবহন খাতকে মাদকাসক্ত চালকমুক্ত করতে চালক এবং মোটর শ্রমিকদের মাঝে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।’

সাতক্ষীরা সড়ক পরিবহন খাতকে মাদকসেবীমুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযানে ট্রাফিক ইন্সপেক্টর, ডিবি’র ওসি, সাতক্ষীরা ট্রাফিক পুলিশ, সদর থানা পুলিশ, জেলা গোয়েন্দা শাখা ও পুলিশ লাইন্স এর চৌকস পুলিশ সদস্যরা অংশ নেন।