সাতক্ষীরায় প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

২০২১-২২ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও সদর উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির বাস্তবায়নে সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এগুলো বিতরণ কর্মসুচির উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ মো. আসাদুজ্জামান বাবু।

অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী, উপসহকারি কৃষি অফিসার কিরন্ময় সরকার, শওকত হায়দার, মো. ইয়াছিন আরাফাত, মো. হাসানুজ্জামান, জাহিদুল হক শেখ প্রমুখ।

খরিপ-১/২০২১-২২ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় খুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার, বিতরণের জন্য পৌরসভা/ইউনিয়ন ওয়ারী খুদ্র-প্রান্তিক ৩ হাজার জন চাষীর মধ্যে প্রত্যেককে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার সহায়তা বিতরণ করা হয়েছে।
সাতক্ষীরা সদরের ১৪টি ইউনিয়ন ও পৌরসভার প্রণোদনা কর্মসূচির আওতায় ৩ হাজার জন খুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়।

এসময় জনপ্রতিনিধি ও সদর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার প্লাবনী সরকার।