সাতক্ষীরায় শিক্ষক আত্মহত্যার প্ররোচনা মামলায় ইউপি চেয়ারম্যানসহ আটক-৬

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশারের আত্মহত্যার প্ররোচনার মামলার আসামী কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিমসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ জানুয়ারী) দুপুরে মোবাইল ট্রাকিং করে ঢাকার রমনা এলাকার একটি বাসা থেকে তাদেরকে র‍্যাব-৬ এর সহযোগিতায় আটক করে রমনা ও শ্যামনগর থানা পুলিশ।

আটককৃতরা হলেন- উপজেলার কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম, এস.আর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শেখ আলী মোর্তজা, মোঃ জাকির হোসেন, ঐ বিদ্যালয়ের শিক্ষক মো: সালাউদ্দীন, শিক্ষক আব্দুল মান্নান ও শিক্ষক আব্দুল মজিদ।

প্রসঙ্গত গত ৪ জানুয়ারী কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার বাড়ির পার্শ্বে গোপালপুর সংলগ্ন একটি আম গাছে গলায় তোয়ালে পেচিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার প্ররোচনার দায়ে আবুল বাশারের স্ত্রী নুরনাহার পারভীন অত্র স্কুলের সভাপতি ও কৈখালী ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের নামে ৪ জানুয়ারি শ্যামনগর থানায় ৩নং মামলা দায়ের করেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নূরুল ইসলাম বাদল ঘটনার সত্যতা স্বীকার করে রবিবার বলেন, আসামীদের সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে রবিবার (৮ জানুয়ারি) সকাল দশটায় নিহত আবুল বাশারের পুত্র মেহেদী হাসান শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।
এ সময় তার সাথে ছিলেন তার মাতা ও ছোট ভাই।

সংবাদ সম্মেলনে তার পিতার আত্মহত্যার প্ররোচনাকারী ও মিথ্যা মামলা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।