সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানের দায়িত্ব গ্রহণ

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ দায়িত্ব গ্রহণ করেছেন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিমউদ্দীন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব বুঝিয়ে দেন।

জানা যায়, সাতক্ষীরা পৌরসভার নির্বাচিত মেয়র তাজকিন আহমেদ চিশতি নাশকতা মামলায় কারাগারে থাকায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এর প্রেক্ষিতে সোমবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আব্দুর রহমান সই করা এক পত্রে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান কে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ বর্তমানে কারাগারে রয়েছেন। এ কারণে তাকে মেয়রের পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু হয়েছে। সোমবার তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এমতাবস্থায়, তিনি মেয়রের দায়িত্ব পালনে অসমর্থ হওয়ায়, তিনি পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৪০(২) অনুযায়ী সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে পৌরসভার মেয়রের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

ভারপ্রাপ্ত মেয়ের হিসেবে কাজী ফিরোজ হোসেনের দায়িত্ব গ্রহণ কালে উপস্থিত ছিলেন, ১নং ওয়ার্ডে কায়ছারুজ্জামান হিমেল, ৫নং ওয়ার্ডে আনোয়ার হোসেন মিলন, ৬নং ওয়ার্ডে শেখ মারুফ হোসেন, ৭নং ওয়ার্ডে জাহাঙ্গীর হোসেন কালু, ৮নং ওয়ার্ডে শফিকুল আলম বাবু, সংরক্ষিত নারী কাউন্সিল নুরজাহান খাতুন নুরী ও অনিমা রানী মন্ডল প্রমুখ।

অভিষেক অনুষ্ঠান পরিচালনা করেন ৯নং ওয়ার্ড কাউন্সিল শেখ শফিকউদ্দৌলা সাগর প্রমুখসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা।