সাতক্ষীরা সদর আসনে বর্তমান এমপিকে হারিয়ে জয়ী লাঙ্গলের আশু যত ভোট পেলেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ (সদর) আসনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুজ্জামান আশু। সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশু পরাজিত করেছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ.সভাপতি মীর মোস্তাক আহম্মেদ রবিকে। তার প্রতীক ছিলো ঈগল। এছাড়া অন্য স্বতন্ত্র প্রার্থী ট্রাকের আফছার আলী ও বিএনএফ দলের প্রার্থীও ছিলেন।

একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত জাতীয় সংসদীয় আসন- ১০৬, সাতক্ষীরা-২ (সদর)। এই আসনে মোট ভোটকেন্দ্র ১৩৮টি। মোট ভোটার ছিলো ৪০০৬০৮ জন। প্রাপ্ত ভোটের শতকরা হার ৩৩.৫%।

বিজয়ী লাঙ্গল প্রতীকের আশরাফুজ্জামান আশু পেয়েছেন ৮৮৩৫৭ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মীর মোস্তাক আহম্মেদ রবি ঈগল প্রতীকে পেয়েছেন ২৭৪৪৭ ভোট।
এছাড়া অন্যান্য প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র (জাতীয় পার্টি) ট্রাক প্রতীক, ৭৭৯৪টি, ন্যাশনাল পিপলস পার্টির আনোয়ার হোসেন আম প্রতীক ৯৩৮, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মো. কামরুজ্জামান (বুলু) নোঙ্গর প্রতীক ৭২৫, স্বতন্ত্র (আওয়ামী লীগ) এহসান বাহার বুলবুল কাঁচি প্রতীক ৪৮০ ও তৃণমূল বিএনপির মোস্তফা ফারহান মেহেদী (সোনালী আঁশ প্রতীক) ৩০৩ ভোট।

বিভিন্ন ইউনিয়নের পোলিং এজেন্ট ও স্থানীয় দলীয় নেতৃবৃন্দের সূত্রে প্রাপ্ত ফলাফলে জানা গেছে, ভোমরা ইউনিয়নের লাঙল ৪০৮৭, ট্রাক ১৮৭৯ ও ঈগল ৩৭৩, আলিপুর ইউনিয়নে লাঙ্গল ৬৪৯৫, ঈগল ১৪০৯, ট্রাক ৯৩০, আগরদাঁড়ি ইউনিয়নে লাঙ্গল ৫২৫২, ঈগল ১৬৪৭, ট্রাক ৩৩১, বৈকারী ইউনিয়নে লাঙ্গল ২৫৬৯, ঈগল ১৫২৭, ট্রাক ৫৫৯, লাবসা ইউনিয়নে লাঙ্গল ৬৫১২, ঈগল ১২৩৭, বল্লী ইউনিয়নে লাঙ্গল ৩৬৪৩, ঈগল ১৩৫৩, ঘোনা ইউনিয়নে লাঙ্গল ৩১৬৮, ঈগল ১৭৭৩, শিবপুর ইউনিয়নে লাঙ্গল ৩৪৮৮, ঈগল ৮১১, ট্রাক ২০৬, কুশখালী ইউনিয়নে লাঙ্গল ৩১৭০, ঈগল ১৪৩৫, ধুলিহর ইউনিয়নে লাঙ্গল ৬৬২৬, ঈগল ২০৩৯, ট্রাক ১৫০, ফিংড়ি ইউনিয়নে লাঙ্গল ৮১৮৮, ঈগল ৩০৯২, ঝাউডাঙ্গা ইউনিয়নে লাঙ্গল ৬৪২৮, ঈগল ১৪০০, ব্রহ্মরাজপুর ইউনিয়নে লাঙ্গল ৫৭৩২, ঈগল ১৮৪৯, বাঁশদাহ ইউনিয়নে লাঙ্গল ৪০৩৯, ঈগল ২২৫০ এবং পৌরসভায় লাঙ্গল ২৪২৪০ ও ঈগল ৬০১৫ ভোট।