সাতক্ষীরা-১ আসনে ৬টি রাজনৈতিক দলের মনোনয়ন পেলেন ৬ প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে বিভিন্ন দলের মনোনয়ন পেয়েছেন ৬জন প্রার্থী। এর মধ্যে শাসকদল আওয়ামীলীগ, বর্তমান সংসদ সদস্যের ওয়ার্কার্স পার্টি রয়েছে। রয়েছে জাতীয় পার্টি, জাসদ ও বাংলাদেশ কংগ্রেসের দলীয় প্রার্থী। আর সম্প্রতি নিবন্ধন পাওয়া তৃণমূল বিএনপির প্রার্থীও আছেন বলে জানা গেছে।

পৃথক ৬টি রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে যারা তাদের নিজের দলের মনোনয়ন পেয়েছেন তারা হলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে দলটির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য ও বর্তমান এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের কেন্দ্রীয় মহাসচিব এডভোকেট ইয়ারুল ইসলাম, বাংলাদেশ জাসদ থেকে ওবায়দুল সুলতান বাবলু ও তৃণমূল বিএনপি থেকে সুমি ইসলাম। তাদের মধ্যে সুমি ইসলামকে কেউ চিনতে পারছেন না বলে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, এখন পর্যন্ত প্রত্যেক প্রার্থী তাদের নিজ দলের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপত্র পেয়েছেন।

উল্লেখ্য, চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।