সাবধানে অনলাইন-এ পজিটিভ কনটেন্ট প্রতিযোগিতায় ভিবিডি সাতক্ষীরা’র খুশবু বিজয়ী

অনলাইনে সুরক্ষা, সোশ্যাল মিডিয়ার নিরাপদ ব্যবহার এবং পজিটিভ কনটেন্ট তৈরি প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে বিজয়ী হয়েছেন ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) সাতক্ষীরা’র কমিটি মেম্বার খুশবু আক্তার মুক্তি। সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় প্ল্যাটফর্ম টিকটক ও জাগো ফাউন্ডেশন যৌথভাবে এ আয়োজন করে।

বুধবার (৬ মার্চ) দুপুরে খুলনার হোটেল ক্যাসেল সালামে জমকালো আয়োজনে এ প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এ সময় ভিবিডি সাতক্ষীরা’র খুশবুসহ তিন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন দেশের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। অনুষ্ঠানে খুলনা বিভাগের শতাধিক তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।

এর আগে, “অনলাইন সেইফটি সামিট-খুলনা ” শিরোনামে ভিন্নধর্মী একটি সেমিনারের আয়োজন করা হয়। এতে উদ্বোধনী অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. আতিকুল ইসলাম। সেমিনারে প্যানেল বক্তা ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা উষা ও অভিনেত্রী শবনম ফারিয়া।

প্রসঙ্গত, খুলনা বিভাগের ১০টি জেলায় “অনলাইন সেফটি আড্ডা” নামক ১টি দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়, যাতে অংশগ্রহণ করেন ১৬-২৫ বছর বয়সী স্থানীয় তরুণ-তরুণীরা। ডিজিটাল বাংলাদেশ গড়ে ওঠার যাত্রায় শামিল হওয়ার জন্যে যুবসমাজের মাঝে ইন্টারনেট এর সঠিক ব্যবহার নিশ্চিত করার এখনই সময়। আর এই লক্ষ্যকে সামনে রেখেই সাবধানে অনলাইন-এ শীর্ষক প্রকল্পের খুলনা পর্বের সমাপ্তি অনুষ্ঠান হিসেবে এই বিভাগীয় সেমিনারটির আয়োজন করা হয়।