সাভারের বংশী নদীর তীর উদ্ধার, উচ্ছেদ ৯১ স্থাপনা

সাভারের আশুলিয়ায় ঐতিহ্যবাহী বংশী নদীর তীর দখল করে গড়ে উঠা অবৈধ ৯১টি স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে ঢাকা জেলা প্রশাসন।

রোববার (১২ মার্চ) সকাল থেকে আশুলিয়ার নয়ারহাট এলাকায় ঢাকা জেলা প্রশাসন সিনিয়র সহকারী কমিশনার মোঃ আদনান চৌধুরী ও সুবির কুমার দাশ এ অভিযানটি পরিচালনা করছেন৷

তাদের সাথে সহায়তা করছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম আওয়ার নিউজ বিডি ডটকম কে বলেন, উচ্চ আদালতের নির্দেশে আমাদের জেলা প্রশাসকের নির্দেশনায় বংশী নদীর পাশে যে অবৈধ স্থাপনাগুলো ছিলো সেই স্থাপনাগুলোর মালিককে ইতিপূর্বে নোটিশ দিয়েছিলাম তারা নিজ দ্বায়িত্বে কিছুটা সরিয়ে নিয়েছে। আর পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজকে আমাদের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সকলের সহযোগিতায় আমরা বাকি কাজটুকু শেষ করছি। আমরা ধারণা করছি এর মাধ্যমে প্রায় ৫০ শতাংশ নদীর জমি উদ্ধার হবে এবং এছাড়াও যে অন্যান্য খাশ জমি রয়েছে সেগুলোও দখল মুক্ত হবে। নদীর পাশে কোনো অবৈধ স্থাপনা থাকবে না।

সরকারি কোনো জায়গা অবৈধভাবে দখলের কোনো সুযোগ নেই আজ যেভাবে দখল মুক্ত করেছি আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।