সিরাজগঞ্জের বেলকুচির এমপিএ ডাঃ আবু হেনা আর নেই!

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার বেড়াখারুয়া গ্রামের মৃত মোজাম্মেল হক (সাবেক ওসি) এর দ্বিতীয় পুত্র ডাঃ কেবিএম আবু হেনা আর নেই। ইন্না-লিল্লাহ…….ইলাহি রাজিউন।

তিনি বার্ধক্যজনিত কারনে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি থাকাবস্থায় সোমবার (২৭ মার্চ) দুপর ১২ টা ৩০ মিনিটে শেষ নিঃশেষ ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বৎসর। তিনি স্ত্রী দুই সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সে তৎকালীন বৃহত্তর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

১৯৭০ সালে সাধারণ নির্বাচনে সিরাজগঞ্জ জেলার বেলকুচি কামারখন্দ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রাদেশিক পরিষদের সংসদ সদস্য নির্বাচিত হন। ডাঃ কেবিএম আবু হেনা বঙ্গবন্ধুর সহচর ছিলেন ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তার দ্বিতীয় জানাযা নামাজ আগামীকাল মঙ্গলবার ১১ ঘটিকায় বেলকুচি পৌর এলাকার সোহাগপুর নতুন পাড়া আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন তার ভাতিজা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি মেহেদি হাসান শুভ্র।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।