সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক আরজিনা

সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষিক মনোনীত হয়েছেন কামারখন্দ উপজেলার জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সামাজিক বিজ্ঞান) মোছা. আরজিনা খাতুন। তিনি কামারখন্দ উপজেলার চরটেংরাইল গ্রামের মৃত আব্দুল আজিজ মন্ডলের মেয়ে।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে সারা দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানের সফলতার জন্য শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের অভিজ্ঞতা তুলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়। প্রথমে প্রতিষ্ঠান, তারপর উপজেলা ও পরিশেষে জেলা পর্যায়ে এই প্রতিযোগিতা বিবেচনা করা হয়।

প্রথমে জেলার কামারখন্দ উপজেলার ৩৩টি বিদ্যালয়ের মধ্যে প্রথম হয়ে জেলার ৯টি উপজেলায় প্রতিযোগিতার জন্য মনোনীত হন আরজিনা। তারপর জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের সমন্বয়ে গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে তাকে এ সম্মান প্রদান করা হয়।

আরজিনা খাতুন বলেন, সংবাদটি নিশ্চিত হওয়ার পর থেকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা অনেক খুশি হয়েছেন। আমি ১৯ বছরেরও বেশি সময় একই প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছি। এবার দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ শিক্ষক হয়েছি। এর আগে ২০১৭ সালে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলাম।

তিনি আরো বলেন, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হতে পেরে আমি খুবই আনন্দিত। কৃতজ্ঞতা প্রকাশ করছি এটুআই ও শিক্ষক বাতায়নকে। কারণ এর মাধ্যমেই আমি মাল্টিমিডিয়ায় পাঠদান করাতে পেরেছি। আমি এ ধারা অব্যাহত রাখতে চাই।

কামারখন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাকমান আলী জানান, শিক্ষক হিসেবে আরজিনা অনেক দক্ষ এবং শ্রেণিতে পাঠদানে অত্যন্ত মনোযোগী। তাছাড়া আইসিটি ও মাল্টিমিডিয়া ক্লাসে তিনি অনেক পারদর্শী। এই সম্মানের জন্য তিনি যোগ্য হিসেবেই নির্বাচিত হয়েছেন।