সিলেটের উপশহরে তালাবন্ধ নারীর মৃত্যু রহস্য উদঘাটনে প্রশাসনের নানা কৌশল

সিলেটের উপশহরে তালাবন্ধ নারীর মৃত্যু রহস্য উদঘাটনে প্রশাসনের নানা কৌশল খুজেছে। গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে,সিলেট মহানগরের শাহজালাল উপশহরের ই ব্লকের ৭ নং রোডের ২৫ নং বাসায় একটি তালাবদ্ধ ঘর থেকে এক গৃহবধূর গলিত লাশ উদ্ধারের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। মৃত্রুর রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরে বিস্তারিত আরো জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোররাত ৪টার দিকে দরজা ভেঙে গৃহবধূর সুমাইয়া জান্নাত সুমি (২২) লাশটি উদ্ধার করা হয়। এর আগে দুর্গন্ধ পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেন। তিনি দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন কুচাই গ্রামের শাহ মইনুর রহমানের মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সুমি উপশহরের ই-ব্লকের ৭ নং রোডের ২৫ নং বাসার ৩ তলার একটি ইউনিট ভাড়া নিয়েছেন কিছু দিন আগে। ভাড়া নেওয়ার সময় তার স্বামী ফ্রান্স প্রবাসী বলে মালিককে জানিয়ে ছিলেন। সুমি বেশির ভাগ সময় একাই বাসায় থাকতেন। মাঝে-মধ্যে তার এক ছোট ভাই ও এক ছোট বোন তার সঙ্গে থাকতেন। কয়েক দিন ধরে তার ঘরের দরজা বন্ধ দেখতে পান প্রতিবেশিরা। মঙ্গলবার সন্ধ্যা থেকে সুমির ঘর থেকে উৎকট দুর্গন্ধ বের হতে লাগলে পুলিশে খবর দেওয়া হলে পুলিশ এসে বুধবার ভোররাত ৪টার দিকে দরজা ভেঙে গলিত অবস্থায় সুমির লাশ উদ্ধার করে।
এ বিষয়ে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী জানান, ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। আমরা ঘটনাটি যাচাই বাছাই করছি। বাসার কেয়ারটেকারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরে বিস্তারিত আরো জানা যাবে। আমরা আমাদের অনুসন্ধান চলিয়ে যাচ্ছি।