সিলেটের কানাইঘাটে সন্তানের সামনে মাকে ধর্ষণ

সিলেটের কানাইঘাটে সন্তানের সামনে মাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে দুই আসামি।

এ ঘটনায় গ্রেফতারকৃত ৫ আসামিকে মঙ্গলবার (৩০ মে) আদালতে প্রেরণ করা হলে ধর্ষণের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬১ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন আসামি হেলাল ও ফরহাদ। এরপর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়।

এ ঘটনায় আক্রান্ত কিশোরী বাদী হয়ে কানাইঘাট থানায় ৭/৯(৩)/৩০ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/০৩) ধারায় গণধর্ষণ মামলা করেছেন। থানার মামলা নং- ২২, তারিখ- ২৯/০৫/২০২৩ইং।

প্রাথমিক ভাবে পুলিশি জিজ্ঞাসাবাদে আসামিরা গণধর্ষণ এবং ধর্ষণে সহযোগিতার কথা স্বীকার করেছে বলে থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ জানিয়েছেন। ভিকটিম সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ওসিসি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ধর্ষিতা কিশোরী উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বাসিন্দা। অপ্রাপ্তবয়সেই পাশ্ববর্তী বিয়ানীবাজার উপজেলায় তার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী প্রায়ই তাকে নির্যাতন করতেন। নির্যাতন সইতে না পেরে সম্প্রতি কানাইঘাটে চলে আসেন তিনি।

জানা যায়, কানাইঘাট পৌরসভার নন্দিরাই গ্রামের আলাউদ্দিনের পুত্র দুদু মিয়ার সাথে পূর্ব থেকে ভিকটিমের পরিচয় ছিল। দুদু মিয়া ভিকটিমের ৯ মাসের অসুস্থ শিশু কন্যাকে চিকিৎসা করানোর জন্য রবিবার (২৮ মে) পাশ্ববর্তী জকিগঞ্জ উপজেলার এক গ্রাম্য চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার নাম করে কানাইঘাট বীরদল বাজার এলাকায় রাত সাড়ে ১০টা পর্যন্ত ঘুরাঘুরি করতে থাকে। একপর্যায়ে রিক্সা যোগে কানাইঘাট বাজারে রাত ১১টার দিকে আসার সময় পথিমধ্যে পুরানফৌদ কবরস্থানের সামনে রিকশার গতিরোধ করে তাকে পুরানফৌদ গ্রামের পিপি হাবিব আলীর নির্জন পুকুরঘাটে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়।

এ ঘটনায় সোমবার (২৯ মে) দিনভর এলাকায় অভিযান চালিয়ে কানাইঘাট থানা পুলিশ ধর্ষণের সাথে জড়িত ও ধর্ষণে সহায়তা করার অপরাধে উপজেলার নন্দিরাই গ্রামের আল াউদ্দিনের পুত্র দুদু মিয়া (৩৬), বীরদল ভাড়ারীফৌদ গ্রামের মৃত মঈন উদ্দিনের পুত্র হেলাল আহমদ (৩৮), বড়দেশ সরদারী পাড়া গ্রামের বিলাল আহমদের পুত্র ফরহাদ (৩৫), বীরদল আগফৌদ গ্রামের খলিলুর রহমানের পুত্র আব্দুল করিম ও বীরদল ছোটফৌদ গ্রামের হবিব আলীর পুত্র জুবের আহমদ (২৪) কে গ্রেফতার কানাইঘাট থানা পুলিশ।