সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ অন্যান্য সেবাদানকারীদের উপর হামলার প্রতিবাদে বীরগঞ্জে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন

সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ অন্যান্য সেবাদানকারীদের উপর নারকীয় হামলা, সরকারি গাড়ীতে অগ্নিসংযোগ, এ্যাম্বুলেন্স, জরুরী বিভাগসহ অন্যান্য সরকারি স্থাপনা ভাংচুর ও বিনষ্টকরণের প্রতিবাদে দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ ও ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় স্বাস্থ কমপ্লেক্সের জরুরী বিভাগ ছাড়া সব ধনণের সেবা কার্যক্রম বন্ধ ছিল।

সোমবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ ও মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজ সুলতানা লুনা, মেডিকেল অফিসার ডা. আজাদ রহমান, ডা. শায়লা পারভীন, ডা. অমৃত সরকার, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ আরিফ মাহমুদ, ক্যাশিয়ার মোঃ গোলাম মওলা, ফার্মাসিষ্ট মুনমুন রায় ও মোঃ মইলুন হক প্রমুখ।

এ সময় বক্তাগণ বলেন, পরিবার পরিজনকে বঞ্চিত করে দেশের মানুষের সেবায় আমরা নিজেদের উৎসর্গ করেছি। তার প্রতিদানে যদি কারণে অকারণে আমাদের উপর হামলা চালানো হয় তাহলে তো এ পেশা থেকে মানুষ মুখ ফিরিয়ে নিবে। কি নির্মম এবং নারকীয় হামলা করা হয়েছে সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে চিকিৎসক, সেবাদানকারী কর্মকর্তা—কর্মচারীসহ আবাসিক ভবনগুলিতে বসবাসরত তাদের পরিবারের উপর হামলা চালানো হয়েছে। কর্মস্থলে যদি আমাদের নিরাপত্তা নিয়ে আমরা শংকিত। হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার দাবি করছি।