সিলেটের বিশ্বনাথে ছাত্রলীগের আনন্দ মিছিল

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ’কে ধন্যবাদ জানিয়ে বিশ্বনাথে ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকন ও জাকির হোসেন মামুনের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর ‘দীর্ঘদিন ধরে সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় থাকায় ও মেয়াদোত্তীর্ণ হওয়ায়’ দাবীতে বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করায় শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ‘উপজেলা, পৌর ও সরকারি কলেজ ছাত্রলীগ’র ব্যানারে ওই আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

আনন্দ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বাসিয়া সেতুর উপর অনুষ্ঠিত পথসভাস্থলে এসে শেষ হয়। এদিকে কমিটি বিলুপ্তির পর থেকে নতুন কমিটিতে স্থান পেতে উজ্জীবিত হয়ে উঠেছে বিশ্বনাথের সর্বস্তরের ছাত্রলীগের নেতাকর্মীরা। তাই গত দু’দিন ধরে রাজপথে নিজেদের শক্তি-সামর্থের জানান দিচ্ছেন। পৌর শহরে মূহুর্তেই জয়বাংলা স্নোগানে মুখরিত করে তুলছে । অন্যদিকে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ও জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে কটুক্তি করার জের ধরে গত ২৭ সেপ্টেম্বর বিশ্বনাথে পাল্টাপাল্টি মিছিল-হামলা ও ভাংচুরের ঘটনা সংগঠিত হয়েছে।

উপজেলা ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকনের সভাপতিত্বে ও জাকির হোসেন মামুনের পরিচালনায় আনন্দ মিছিল শেষে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন পৌর ছাত্রলীগ নেতা সাদিকুর রহমান, আবিদুর রহমান আবিদ, কলেজ ছাত্রলীগ নেতা মাসুদ আহমদ রিপন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাছুম আহমদ। এসময় বক্তারা জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক’সহ নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, জাতীয় নির্বাচনের আগে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এবং কর্মট, রাজপথে সক্রিয় নেতাকর্মীদের দিয়ে বিশ্বনাথে ‘উপজেলা, পৌর ও সরকারি কলেজ’ ছাত্রলীগের নতুন কমিটি দ্রুত ঘোষণা করার দাবী জানান।

এসময় আনন্দ মিছিল ও পথসভায় উপজেলা, পৌর, সরকারি কলেজ ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।