সুনামগঞ্জে বজ্রপাতে পৃথকভাবে ৬ জন কৃষক নিহত, আহত ১

সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার হাওরে ধান কাটার সময় পৃথকভাবে বজ্রপাতে ৬জন কৃষক নিহত হয়েছেন এবং ১জন আহত হয়েছেন। রবিবার দুপুরে জেলার বিভিন্ন উপজেলার হাওরে এ হতাহতের ঘটনাটি ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের রনভূমি গ্রামের হাওরে ধান কাটার সময় বৃষ্টিপাতের মাঝে হঠাৎ বজ্রপাতে ২জন কৃষক নিহত হয়েছেন এবং ১জন আহত হন। নিহতরা হলেন,মিলন মিয়া(১৪)। তিনি লক্ষীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের শিশু মিয়ার ছেলে এবং অপরজন হলেন রণভূমি গ্রামের শামছু মিয়ার ছেলে তারা মিয়া(৩২),এবং আহত ব্যাক্তি হলেন এরুয়াখাই গ্রামের ওজি উল্ল্যাহ”র ছেলে মো. নিজাম উদ্দিন(২৫)।

এদিকে জেলার ছাতক উপজেলার বিভিন্ন হাওরে পৃথকভাবে ৩জন নিহত হয়েছেন। নিহতরা হলেন,জাউয়া বাজার ইউনিয়নের দক্ষিণ বড়কাপন গ্রামের মো. আরশ আলী(৫০),চরমহল্লা ইউনিয়নের মো. আব্দুস সামাদ(২৫) এবং অপরজন হলেন জাউয়া বাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের মাইম মিয়া(১৮)।

অপরদিকে জেলার তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের কুকুর কান্দি গ্রামের হাতেম আলীর ছেলে কৃষক রমজান আলী(১৫), মুকুট মিয়া (১৬) স্থানীয় একটি হাওরে ধান কাটার সময় বজ্রপাতে তিনি ঘটনাস্থলেই মারা যান। পৃথকভাবে বজ্রপাতে নিহত ৬জন কৃষকের লাশ তাদের স্ব স্ব বাড়িতে নিয়ে গেলে আত্মীয় স্বজনদের কান্নার রোল ও আহাজারিতে আকাশ ভারি হয়ে উঠে।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ(ওসি) দেব দুলাল ধর বজ্রপাতে পৃথকভাবে বিভিন্ন হাওরে কৃষকদের প্রাণহানিতে দুঃখ প্রকাশ করে জানান,আকাশ মেঘাচ্ছন্ন দেখলে সবাইকে নিরাপদে যাওয়া দরকার।

এ ব্যাপারে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,এখন যেহেতু বোরো ধান কাটার মৌসুম তাই সকল কৃষকরা যেন সর্তকতা অবলম্বন করেন। আকাশ মেঘাছন্ন দেখলেই নিরাপদ স্থানে চলে যাওয়া দরকার।