সুনিশ্চিত বিজয়ের পথে মহাজোট : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিক্ষিপ্ত দু’ একটি ঘটনা ছাড়া সারাদেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখন গণনা চলছে। গণনায় এখন পর্যন্ত মনে হচ্ছে আমরা সুনিশ্চিত বিজয়ের পথে এগিয়ে যাচ্ছি।

রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিং করার সময় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সারাদেশে ভোটারদের উপস্থিতি ছিল চোখের পড়ার মতো। ভোটারদের এত উপস্থিতি ছিল অচিন্তনীয় ও অবিশ্বাস্য। ভাল একটা নির্বাচন হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন কিছু সহিংসতার ঘটনা ঘটেছে। এগুলোতে বেশির ভাগ ক্ষেত্রে আমরাই আক্রান্ত হয়েছি। হতাহতদের বেশির ভাগই আওয়ামী লীগের নেতাকর্মী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ২২০টি আসনে অনিয়ম ও কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছেন- এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, একটি দলের মহাসচিব হিসেবে তিনি নিশ্চিত পরাজয় জেনেই তিনি এমন মন্তব্য করেছেন বলে আমার কাছে মনে হয়।

বিএনপি বিভিন্ন আসনের প্রার্থীদের ভোট বর্জনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি বিষয়টি টিভি স্ক্রলে দেখেছি। তাদের ৫১ জন প্রার্থী ভোট বর্জন করেছেন। এটি নাকি তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। দলীয় সিদ্ধান্ত ছাড়া তারা কেন বর্জন করলেন তা পরিষ্কার নয়। এ ব্যাপারে আমাদের কোনো মন্তব্য নেই।