সৌদির অনুকরণে বৃহস্পতিবার ঈদ ফরিদপুরের ১৩ গ্রামে

ফরিদপুরের বোয়ালমারীর ১৩টি গ্রামে আগাম ঈদ পালিত হবে। বৃহস্পতিবার (১৩ মে) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে ঈদ পালন করবেন তারা।

বোয়ালমারীর মাইটকোমরা গ্রামের বাসিন্দা শেখর কাজী ও কাজী আমিনুল ইসলাম জানান, দুটি ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড়, কলিমাঝি, সুর্যোক, বন্ডপাশা ও জয়দেবপুর গ্রামগুলোর কয়েক হাজার মানুষ আগাম ঈদ পালন করে আসছেন। এবারো তারা তা অব্যাহত রাখবেন।

শেখর ইউপি চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা বলেন, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ একদিন আগে থেকে সাহরি খাওয়ার মধ্য দিয়ে রমজান মাসের আনুষ্ঠানিকতা শুরু করেন। সে অনুযায়ী তারা একদিন আগে ঈদ পালন করেন।

শেখর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ফরিদপুর জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ বলেন, দীর্ঘদিন ধরে দুটি ইউনিয়নের এ গ্রামগুলোর বেশ কিছু মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আগাম রোজা ও ঈদ পালন করে আসছেন।

বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন বলেন, উপজেলার ১৩ গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগাম রোজা ও দুই ঈদ পালন করে থাকেন।