গাইবান্ধায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদারাসা জাতীয়করণ দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্যজোট মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিষ্ট্রেশন প্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদারাসা জাতীয়করণ ঘোষণাসহ ৭ দফা দাবি বাস্তবায়নে বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্যজোট গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন শেষে গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের জেলা আহবায়ক মো. তবিবর রহমান, সদস্য সচিব শোয়েব আকতার, জাহিদুল ইসলাম, জহুরুল ইসলাম, কামাল হোসেন, আনিছুর রহমান, শামছুল আলম, মাহবুর রহমান, সাজু মিয়া, আব্দুল মালেক, মিন্টু মিয়া, তহিদুল ইসলাম, আজিজুর রহমান, হামিদা বেগম, হাসান মাহমুদ প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখিত ৭ দফা দাবিগুলো হচ্ছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিষ্ট্রেশন প্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা প্রাইমারীর ন্যায় জাতীয়করণ, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষার্থীদের উপ-বৃত্তিসহ সকল সুযোগ সুবিধা প্রদান, মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজি:প্রাপ্ত কোড বিহীন মাদরাসাগুলোকে অবিলম্বে কোড নাম্বারে অন্তর্ভুক্ত, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের পিটিআই ট্রের্নিংয়ের ব্যবস্থা, ৪র্থ শ্রেণির কর্মচারীর পদ সৃষ্টি, মাদরাসাগুলোকে স্থায়ী রেজিষ্ট্রেশনের ব্যবস্থা ও মাদরাসাগুলোকে ভৌত অবকাঠামো নিশ্চিত করা।

বক্তারা মানববন্ধনে উল্লেখ করেন উল্লেখিত দাবিগুলো পূরণ করা না হলে আগামী ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকল শিক্ষকদের নিয়ে মানববন্ধন, সমাবেশসহ লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে।