স্বাধীনতা দিবসে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ এর উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের জেলা ও বিভিন্ন উপজেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যম কর্মীদের নিয়ে ”বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ” শুরু করলো আনুষ্ঠানিক যাত্রা।

মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে বিকেল সাড়ে ৩টায় নবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে বিশিষ্টজনদের উপস্থিতিতে প্রেসক্লাবের শুভ উদ্বোধন করা হয়।

‘স্বাধীনতার চেতনায় অবিচল’ এই স্লোগানকে সামনে রেখে “বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মহা. আবুল হায়াত শাহীনের সভাপতিত্বে উদ্বোধন ও কার্যনির্বাহী পরিষদের পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ আব্দুস সামাদ।

জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী সৈয়দ তৌহিদুজ্জামান, জেলা কালচারাল অফিসার ড. ফারুকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহা: আশরাফুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ জেলা অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, বরেন্দ্র কৃষি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুঞ্জের আলম মানিক সহ আরও অনেকে।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠাতা ও সভাপতি মহা আবুল হায়াত শাহীন চাঁপাইনবাবগঞ্জ এর নামকরণ, স্লোগান, মনোগ্রাম, গঠনতন্ত্র ও উদ্দেশ্য বিশিষ্টজনদের উপস্থিতিতে তুলে ধরেন।

মহান মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর স্মৃতি বিজড়িত চাঁপাইনবাবগঞ্জে তাঁর নাম স্মরণীয় করে রাখতে, তার নামে গঠিত’’বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ” প্রশংসা করে স্বাগত জানান এবং গণমাধ্যম কর্মীদের এলাকার বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরার আহ্বান জানান।

সভায় “বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ” এর কার্যনির্বাহী পরিষদের পরিচিতির মধ্য দিয়ে দায়িত্বভার গ্রহণ করেন, প্রতিষ্ঠাতা ও সভাপতি মহা. আবুল হায়াত শাহীন, দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি; সহঃ সভাপতি গর্বিতা রানী, বিজয় বাংলা নিউজ; সাধারণ সম্পাদক মোহাঃ সেলিম রেজা, দৈনিক যায় যায় দিন; সহঃ সাধারণ সম্পাদক মোহাঃ মাসুদ রানা, দৈনিক বাংলার ডাক।

কোষাধ্যক্ষ হাফিজুর রহমান, দৈনিক বঙ্গ সংবাদ ও আওয়ার নিউজ বিডি’র জেলা প্রতিনিধি, প্রচার সম্পাদক মোহাঃ সাজিদুর রহমান। কার্যনির্বাহী সদস্যরা হলেন, মোহাম্মদ সেলিম রেজা, দৈনিক মানবিক বাংলাদেশ; মুসা, দৈনিক প্রতিদিনের কাগজ; শাহিনুল ইসলাম, উপজেলা প্রতিনিধি যায় যায় দিন; মোহাঃ তাবিউল উদ্দীন, দৈনিক বাংলাদেশ সংবাদ; আব্দুল কাইয়ুম, সাপ্তাহিক ভোলাহাট।

পরে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে ঊর্ধ্ব আকাশে বেলুন উড়িয়ে প্রেস ক্লাবের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।